আমাকে সবাই ক্ষমা করে দিবেন: রুবেল
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
প্রথম তিন ওভারে মাত্র ১৩ রান দিয়েছিলেন রুবেল হোসেন। নিয়েছিলেন গুরুত্বপূর্ণ ২ উইকেট। কিন্তু ১৯তম ওভারে এসে দিয়ে দেন ২২ রান। প্রায় জেতার কাছ থেকে ছিটকে যায় বাংলাদেশ। ওই খরুচে ওভার নিয়ে রুবেল নিজেও সান্ত্বনা খুঁজে পাচ্ছেন না। দেশে ফিরে সবার কাছে ক্ষমা চেয়েছেন তিনি।

শেষ ৩ ওভারে ভারত দরকার ছিল ৩৫ রান। ১৮তম ওভারে বল করতে এসে দারুণভাবে বাংলাদেশকে এগিয়ে নেন মোস্তাফিজুর রহমান। মোহনীয় সব কাটারে একের পর এক ডট বল দিয়ে আউট করেন মানিষ পান্ডেকে। ওই ওভারে একটি মাত্র রান আসে লেগ বাই থেকে। দুই ওভারে ৩৪ রানের সমীকরণে ম্যাচ হাতের মুঠোয় চলে এসেছিল বাংলাদেশে। ওই সময় দিনেশ কার্তিক নেমে সব তছনছ করে দেন।

রুবেলের প্রথম বলটা ছিল লো ফুলটস। অসামান্য দক্ষতায় ছক্কা মেরে দেন কার্তিক। পরে জায়গা বের করে কব্জির কাজ দেখিয়ে মারেন ছক্কা-চার। ভড়কে যাওয়া রুবেল তখন অসহায়। ওই ওভারের জন্য অধিনায়ক সাকিব আল হাসান রুবেলকে দোষ না দিলেও রুবেল নিজেকে ভাবছেন অপরাধী। চাইলেন দেশবাসীর কাছে ক্ষমা।

ম্যাচ শেষ হওয়ার কয়েক ঘণ্টা পর নিজের ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্টে তিনি লিখেন, ‘ম্যাচ শেষ হওয়ার পর থেকেই খুব খারাপ লাগছে। সত্যি বলতে আমি কখনোই ভাবিনি আমার কারণে বাংলাদেশ দল জয়ের এত কাছে এসেও ম্যাচ থেকে এভাবে ছিটকে যাবে। সবার কাছে আমি ক্ষমাপ্রার্থী। আমাকে ক্ষমা করে দিয়েন সবাই।’

 

১৯ মার্চ, ২০১৮ ২৩:৪৭:৩৪