কার্তিকের ছক্কায় টাইগারদের জয় ছিনিয়ে নিল ভারত
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
রোমাঞ্চিত শেষ ওভারে চার উইকেটের জয় পেয়েছে ভারত। শেষ বলে ৫ রানের প্রয়োজন ছিল টিম ইন্ডিয়ার। তবে ছক্কা মেরে ম্যাচটি ট্রফিটি নিজেদের করে নেন দিনেশ কার্তিক। নিদাহাস কাপের ফাইনাল ম্যাচে শেষের রোমাঞ্চে আবারও হারল বাংলাদেশ। আরো একবার তীরে এসে তরী ডুবল টাইগারদের। প্রথম তিন ওভারে ১৩ রান দেওয়া রুবেল খেলার ১৯ তম ওভারে দিলেন ২২ রান। শেষ ওভারে ১২ রান দরকার হলেও রান আটকাতে পারেননি সৌম্য সরকার। শেষ বলে ভারতের জয়ের জন্য দরকার ছিল ৫ রান দিনেশ কার্তিক ছক্কা মেরে ছিনিয়ে নিলেন বাংলাদেশের জয়।  

এরআগে নিদাহাস কাপের ফাইনালে ১৬৭ রানের লক্ষ্যে খেলতে নামা ভারতের দুই ব্যাটসম্যানকে ৩২ রানে সাজঘরে ফেরালেও চাপ সামলে নেয় ভারত। ১৪ বলে ২৪ রানে লোকেশ রাহুল তৃতীয় ব্যাটসম্যান হিসেবে রুবেলের বলে ফিরে গেলেও রোহিত শর্মার ব্যাটে লক্ষ্যের দিকে ছুটটে থাকে ভারত। রোহিত শর্মাকে শেষ পর্যন্ত ৪২ বলে ৫৬ রানে আউট হন।রাহুলের পর ব্যাটে আসা মনিস পান্ডেকে দারুণ ক্যাচে পরিণত করেন মোস্তাফিজ। তিনি ২৭ বলে ২৮ করে আউট হন। শেষ পর্যন্ত দিনেশ কার্তিক ৮ বলে ২৯ রান করে ম্যাচ একাই বের  করে নিয়ে যায়। 

নিদাহাস কাপের ফাইনালে ভারতের বিপক্ষে টস হেরে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৬৬ রান করে বাংলাদেশ। প্রথমে টস হেরে ব্যাট করতে নামা বাংলাদেশ দ্রুত উইকেট হারিয়ে চাপে পড়ে যায়। তামিমের সঙ্গে ওপেনিংয়ে ব্যাটে আসা লিটন দাস ১১ রান করেই ফিরে যান। তারপরে তামিম-সৌম্য ফিরে গেলে চাপে পড়ে যায় বাংলাদেশ।এরপর বাংলাদেশ যে রান করেছে তা মূলত সাব্বিরের ব্যাটে। তিনি ৫০ বলে ৭৭ রানের দুর্দান্ত ইনিংস খেলে উদানকাতরার বলে বোল্ড হন।

এছাড়া শ্রীলংকার বিপক্ষে দারুণ খেলা মাহমুদুল্লাহ ২১ রান করে রান আউট হয়ে ফিরে যান। তারপরে ক্রিজে আসা অধিনায়ক সাকিবও ৭ রান করে রান আউটে কাটা পড়েন। ভারতের হয়ে চাহাল ১৮ রানে ৩ উইকেট ও উদানকাতরা ৩৩ বলে ২ উইকেট নেন।  

 

 

১৮ মার্চ, ২০১৮ ২৩:২৯:৪০