কোর্ট থেকে মামলার নথি চুরি, সাবেক ভূমি কর্মকর্তাসহ আটক ২
মাওলা বকস, খুলনা
অ+ অ-প্রিন্ট
খুলানার পাইকগাছা উপজেলা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত থেকে মামলার নথি চুরির অভিযোগে সাবেক তহশীলদারসহ ২ জনকে পুলিশ আটক করেছে। পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ড চেয়ে তাদের আদালতে পাঠিয়েছেন।

পুলিশ জানিয়েছেন, পাইকগাছা ষোলআনা ব্যবসায়ী সমবায় সমিতি লিমিটেড অনাদায়ী ৩ লাখ ৪১ হাজার টাকা আদায়ের জন্য ঋণ গ্রহিতা তহশীলদার জি,এম আব্দুল খালেক ও স্ত্রী ফিরোজা বেগমের বিরুদ্ধে পাইকগাছার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সিআর-২৯৪/১১ মামলা দায়ের করেন। এ মামলায় শুনানির পর আদালতে চার্জগঠন করে স্বাীর জন্য দিন ধার্য থাকে। ধার্য দিনে সমিতির পক্ষ থেকে হাজিরা দিলে মামলার নথি আর খুঁজে পাওয়া যায়নি। এ খবর উপজেলা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট গাজী জামশেদুল হক মামলার নথি উদ্ধারের জন্য জোর তৎপরতা চালিয়ে যাচ্ছিলেন। তিনি একপর্যায়ে গোপন সংবাদে জানতে পারেন, মামলার নথিটি চুরি করে আসামিদের কাছে ৫ হাজার টাকায় দিয়ে দেয়। আদালত বিষয়টি পুলিশকে অবহিত করলে পুলিশ খলিল ও তহশীলদার খালেককে বৃহস্পতিবার আটক করে। ওসি (অপারেশন) প্রবীন চক্রবর্তী জানান, ৫ হাজার টাকার বিনিময়ে খলিল মামলার নথিটি চুরি করে আব্দুল খালেকের হাতে তুলে দেয়। এ ঘটনায় ১৫ ফ্রেব্রুয়ারি ম্যাজিস্ট্রেট কোর্টের বেঞ্চ সহকারী দীনেশ হালদার বাদী হয়ে খলিলুর রহমান, আব্দুল খালেক ও তার স্ত্রী ফিরোজা বেগমের বিরুদ্ধে থানায় মামলা করেছেন, যার নং- ৩১, তাং- ১৫/০২/২০১৭।

মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই আবু সাঈদ বলেন, মামলাটির নথি উদ্ধার ও অন্যান্য তথ্য উদঘাটনের জন্য আসামিদের জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে প্রেরণ করা হয়েছে। শুক্রবার সরকারি ছুটি থাকায় রিমান্ড শুনানি সম্ভব না হওয়ায় জিআরও তাদেরকে থানায় ফেরত পাঠিয়েছেন।

 

১৯ ফেব্রুয়ারি, ২০১৮ ২৩:৩৬:০০