রাতের ট্রেনেই ক্রিকেটারদের ফেরা নিয়ে কী বলছে বিসিবি?
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
শ্রীলংকার বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচের পরপরই বাংলাদেশের স্কোয়াডে থাকা বেশ কজন ক্রিকেটার রাতের ট্রেনেই ঢাকা রওনা হন। বাংলাদেশ ও শ্রীলংকার মধ্যকার দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচের পরপরই বাংলাদেশের স্কোয়াডে থাকা বেশ কজন ক্রিকেটার ঢাকা ফিরেছেন। খবর পাওয়া গেছে, তাদের মধ্যে অনেকেই রাতের ট্রেনেই রওনা হন।ঢাকা প্রিমিয়ার লিগের আজকের ম্যাচে অংশ নিয়েছেন ফিরে আসা বেশ কয়েকজন ক্রিকেটার।

অগ্রণী ব্যাংক ক্রিকেট ক্লাবের হয়ে খেলছেন সৌম্য সরকার, প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের হয়ে খেলছেন আরিফুল হক ও জাকির হাসান।, শেখ জামাল ক্রীড়া চক্রের হয়ে খেলছেন আবু জায়েদ রাহি। আর শাইনপুকুর ক্রিকেট ক্লাবের হয়ে খেলছেন সাইফুদ্দিন ও আফিফ হোসাইন।

জাতীয় দলের ক্রিকেটাররা সাধারণত কোনো ক্রিকেট সিরিজ শেষ করে বিশ্রাম নিয়ে পরদিন দলের সাথে ভ্রমণ করে। কিন্তু ম্যাচ খেলার পর রাতেই ভ্রমণ করে সকালে মাঠে নামার বিষয়টি প্রশ্ন তৈরি করেছে ক্রিকেট ভক্ত-সমর্থকদের মধ্যে। আন্তর্জাতিক একটি ম্যাচ খেলেই এভাবে ট্রেনে সফর করে ঘরোয়া ক্রিকেটে অংশ নেয়াকে কিভাবে দেখছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড?

বিসিবি ডিসিপ্লিনারি কমিটির ভাইস চেয়ারম্যান শেখ সোহেল বিবিসি বাংলাকে বলেন, "এটা সম্পূর্ণ পেশাদারি ব্যাপার। আজ যদি চাকরি করার জন্য কাউকে বলা হয় যে চট্টগ্রাম যেতে তবে এখনই যেতে হবে।"

পরপর দুদিন ম্যাচ খেললে ফিটনেসে প্রভাব ফেলতে পারে কি-না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, "আজ যদি আপনার শরীর খারাপ করে তবুও কিন্তু আপনাকে অফিস করতেই হবে।" তিনি আরও বলেন, দেশের হয়ে খেলার পরপরই ক্লাব ক্রিকেটে অংশ নেয়া শৃঙ্খলা পরিপন্থী কাজ নয়। তারা সবাই বেতন-ভুক্ত ক্রিকেটার। বেতন না পেলে অন্যান্য বিষয়গুলো সামনে আসতো।

 

১৯ ফেব্রুয়ারি, ২০১৮ ২৩:১৯:৩৯