টসে জিতে ব্যাটিংয়ে শ্রীলঙ্কা
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
মিরপুর সিরিজের শেষ টেস্টে বাংলাদেশের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত শ্রীলঙ্কা। দুই ম্যাচ টেস্ট সিরিজের শেষ টেস্টে শ্রীলঙ্কার মুখোমুখি হয়েছে আজ বাংলাদেশ। চট্টগ্রাম টেস্টে ড্র করার কারণে মানসিকভাবে বেশ চাঙ্গা টাইগাররা।আত্মবিশ্বাসকে পুঁজি করে ভাল খেলার লক্ষ্য মাহমুদুল্লাহ'র দলের।

চট্টগ্রাম টেস্টের শেষটা স্বপ্নের মত হয়েছে বাংলাদেশের। প্রায় নিশ্চিত হারের হাত থেকে দলকে রক্ষা করেছেন মুমিনুল ও লিটন দাস। দু'জন মিলে চতুর্থ উইকেটে করেন রেকর্ড জুটি। প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে এক টেস্টে পরপর দুই ইনিংসেই সেঞ্চুরি করেন মুমিনুল।

এবার ঢাকা টেস্টেও সে ধারাবাহিকতা ধরে রাখার লক্ষ্য টাইগারদের। চট্টগ্রাম টেস্টে দলে থাকলেও, ঢাকা টেস্টে বাদ পড়েছেন সানজামুল ও রুবেল। দলে ডাক পেয়েছেন সাব্বির। ইনজুরির কারণে এ টেস্টেও খেলতে পারবেন না সাকিব আল হাসান। মিরপুরের উইকেটের কথা মাথায় না এনে মাঠের খেলায়ই মনোযোগ দিতে চায় মাহমুদুল্লাহ বাহিনী। দু'দলের এখন পর্যন্ত ১৯ টেস্টের মধ্যে মাত্র একবারই জয় পেয়েছে বাংলাদেশ। গেল বছর মার্চে শ্রীলঙ্কায় টাইগারদের শততম টেস্ট ম্যাচে।

এছাড়া তিনবার ড্র আর ১৫ টি ম্যাচে বাংলাদেশকে হারের তিক্ততা দিয়েছে লঙ্কানরা। অন্যদিকে, ৭১৩ রান করেও, চট্টগ্রাম টেস্টে জয়বঞ্চিত হয়েছে শ্রীলঙ্কা। তাই কঠিন চ্যালেঞ্জ থাকলেও, সেরাটা দিয়ে ভাল করার লক্ষ্য হাথুরুর দলের।

 

০৮ ফেব্রুয়ারি, ২০১৮ ০৯:৪৪:৫৬