বিপিএলের পঞ্চম আসরে সর্বোচ্চ উইকেট সাকিব আল হাসানের
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট


গতকাল শেষ হওয়া বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টুয়েন্টি টুয়েন্টি ক্রিকেটের পঞ্চম আসরে সর্বোচ্চ উইকেট শিকারী হয়েছেন ঢাকা ডায়নামাইটসের অধিনায়ক সাকিব আল হাসান। ১৩ ইনিংসে ২২ উইকেট নিয়েছেন তিনি।

ব্যাট হাতে নিজেকে ভালোভাবে মেলে ধরতে পারেননি সাকিব। ১৩ ম্যাচের ১৩ ইনিংসে ২৩ দশমিক ৪৪ গড়ে ২১১ রান করেন তিনি। তার সর্বোচ্চ রান অপরাজিত ৪৭। ব্যাট হাতে মেলে ধরতে না পারলেও বল হাতে নিজের সেরাটাই দিয়েছেন সাকিব। ১বার করে চার ও পাঁচ উইকেট নেন তিনি। মোট ৪৪ দশমিক ৫ ওভার বোলিং করে ৩ মেডেন নিয়ে ২৯১ রান দিয়ে ২২ উইকেট শিকার করেন সাকিব। তার সেরা বোলিং ফিগার রংপুরের বিপক্ষে ১৬ রানে ৫ উইকেট।

সাকিবের পরই বিপিএলে সর্বোচ্চ শিকারে আছেন খুলনা টাইটান্সের ডান-হাতি পেসার আবু জায়েদ। ১৮ উইকেট শিকার করেছেন তিনি। সমান ১৬টি করে উইকেট শিকার করে তৃতীয়স্থানে রয়েছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের পাকিস্তানী খেলোয়াড় হাসান আলী ও মোহাম্মদ সাইফউদ্দিন। ১ উইকেট কম নিয়ে এই তালিকায় পঞ্চমস্থানে রয়েছেন ঢাকার পাকিস্তানী খেলোয়াড় শহিদ আফ্রিদি।

রংপুরকে শিরোপা এনে দেয়া অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাও বোলিং দিয়ে সবার নজর কেড়েছেন। শীর্ষ পাঁেচ না থাকতে পারলেও, ১৪ ম্যাচের ১৪ ইনিংসে ৫৫ ওভার বোলিং করে ২ মেডেনে ৩৭১ রান দিয়ে ১৫ উইকেট শিকার করেছেন মাশরাফি। তাই বিপিএলের সর্বোচ্চ উইকেট শিকারের তালিকায় সপ্তমস্থানে রয়েছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক ম্যাশ।

বিপিএলের পঞ্চম আসরে সর্বোচ্চ উইকেট শিকারী বোলাররা :

খেলোয়াড় ম্যাচ ইনিংস ওভার রান উইকেট

সাকিব আল হাসান (ঢাকা ডায়নামাইটস) ১৩ ১৩ ৪৪.৫ ২৯১ ২২

আবু জায়েদ (খুলনা টাইটান্স) ১২ ১২ ৪১.০ ৩৬৭ ১৮

হাসান আলী (কুমিল্লা ভিক্টোরিয়ান্স) ৯ ৯ ৩৪.৫ ২৪৫ ১৬

মোহাম্মদ সাইফউদ্দিন (কুমিল্লা ভিক্টোরিয়ান্স) ১৩ ১৩ ৪৪.০ ৩৪৩ ১৬

শহিদ আফ্রিদি (ঢাকা ডায়নামাইটস) ৮ ৮ ৩০.০ ২১০ ১৫

 


১৩ ডিসেম্বর, ২০১৭ ২০:৩৩:৪৮