৯৭ রানে অলআউট রংপুর, ব্যর্থ গেইল-ম্যাককালাম
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
ক্রিস গেইল ও ব্রেন্ডন ম্যাককালামকে নিয়ে রংপুর রাইডার্সদের অনেক বড় আশা ছিল। গেইল দুটি ম্যাচে নিজের সুনাম ধরে খেললেও আসরে পুরোপুরি ব্যর্থই বতে হবে ম্যাককালামকে। দলের সেরা দুই অস্ত্রের এমন নিষ্ক্রিয়তার প্রভাব পড়েছে রংপুর রাইডার্সের স্কোরবোর্ডেও। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে মাত্র ৯৭ রানে অলআউট হয়ে গেছে রংপুর। সাত উইকেট নিয়ে রাইডার্সদের ধসিয়ে দিয়েছেন মেহেদী হাসান ও মোহাম্মদ সাইফুদ্দিন।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) গুরুত্বপূর্ণ ম্যাচে রংপুরের এমন হতশ্রী ব্যাটিংয়ে বেশ হতাশ সমর্থরা। আজকের ম্যাচটি জেতা মাশরাফির দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ। এই ম্যাচে জিতলে শেষ চারে ওঠার পথটা অনেকটাই সহজ হয়ে যাবে রংপুরের জন্য।

ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ে নামে কুমিল্লা। ব্যাটিং করতে নেমে ৮ রানের মধ্যেই দুই ওপেনার গেইল ও জিয়াউর রহমানকে হারায় রংপুর। দলীয় ৩২ রানে মোহাম্মদ মিঠুন আউট হলে বিপদ বাড়ে দলটির। ৭৪ রানের মধ্যে ম্যাককালাম, কাপুগেদারা, রবি বোপারা ও মাশরাফিকে হারিয়ে পুরোপুরি খাদের কিনারে পড়ে যায় রংপুর। শেষ পর্যন্ত অলআউট হওয়ার আগে মাত্র ৯৭ রানই করতে সমর্থ হন দলটি। সবোর্চ্চ ২৪ রান করেছেন ম্যাককালাম।

তরুণ স্পিনার মেহেদী চারটি ও সাইফুদ্দিন নেন তিনটি উইকেট। 

আসরে সবচেয়ে ভালো অবস্থানে কুমিল্লা ভিক্টোরিয়ানস। নয় ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে তারা। তারা সাত ম্যাচে জিতেছে, হেরেছে মাত্র দুটি ম্যাচে। আর রংপুর রাইডার্স আছে চতুর্থ স্থানে। মাশরাফির দলটির সংগ্রহ ১০ পয়েন্ট।১০ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে খুলনা টাইটানস দ্বিতীয় ও সমান ম্যাচে ১১  পয়েন্ট নিয়ে ঢাকা ডায়নামাইটস তৃতীয় স্থানে রয়েছে।

বাকি তিনটি দলের মধ্যে রাজশাহী কিংস ১০ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে পঞ্চম, সিলেট সিক্সার্স ৭ পয়েন্ট নিয়ে ষষ্ঠ এবং চিটাগং ভাইকিংস ৫ পয়েন্ট নিয়ে তলানিতে আছে।  

গ্রুপ পর্বের বাকি আর আটটি ম্যাচ। আজ থেকে শুরু হয়ে ৬ ডিসেম্বর পর্যন্ত চলবে ম্যাচগুলো। এর পর ৮ ডিসেম্বর এলিমিনেটর ও কোয়ালিফায়ার রাউন্ডের একটি করে ম্যাচ হবে। ১০ ডিসেম্বর কোয়ালিফায়ার রাউন্ডের দ্বিতীয় ম্যাচ। ফাইনাল ম্যাচটি বসছে ১২ ডিসেম্বর।

 

 

০২ ডিসেম্বর, ২০১৭ ১৫:৩২:৫৫