গেইলের তোয়ালে খোলা নিয়ে যা বললেন সেই নারী
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট


ম্যাসাজের সময় ক্রিস গেইল হঠাৎ পরনের তোয়ালে খুলে ফেলায় কেঁদেছিলেন নারী থেরাপিস্ট লিনে রাসেল। ম্যাসাজ থেরাপি নেওয়ার সময় ব্যাটিং দৈত্য পরনের তোয়ালে খুলে নিজের গোপনাঙ্গ তাঁকে দেখিয়েছিলেন বলে অভিযোগ উঠেছে। অস্ট্রেলিয়ার ফেয়ারফ্যাক্স গ্রুপের কয়েকটি পত্রিকা এ নিয়ে প্রতিবেদন প্রকাশ করায় নিজের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে মর্মে আদালতে মামলা করেছেন গেইল।

এর মধ্যেই সেই নারী থেরাপিস্ট বলে দিলেন, ২০১৫ বিশ্বকাপে সিডনিতে ওয়েস্ট ইন্ডিজের ম্যাচ শেষে ঘটা এই ঘটনা তাঁর জীবনের সবচেয়ে বড় অপমানজনক অভিজ্ঞতা হয়ে আছে।

বুধবার নিউ সাউথ ওয়েলস সুপ্রিম কোর্টকে ওই মাসাজ থেরাপিস্ট জানিয়েছেন, ড্রেসিংরুমের তিনি প্রবেশ করার পর ক্রিস গেইল তাকে জিজ্ঞেস করেন, ‘তুমি কি চাও’? এ সময় লিয়ানে রাসেল নামে ওই থেরাপিস্ট বলেন, ‘তোয়ালে’। তখন গেইল তার পরনে থাকা তোয়ালে খুলে ফেলেন।

এতে লিয়ানে আতঙ্কিত হয়ে ব্যাপক কান্নাকাটি শুরু করেন। আর সঙ্গে সঙ্গেই সেসময়কার ওয়েস্ট ইন্ডিজ দলের ফিজিওথেরাপিস্টকে বিষয়টি জানান।

গত বছরের জানুয়ারি থেকে ফেয়ারফ্যাক্স মিডিয়ার দ্য সিডনি মর্নিং হেরাল্ড, দ্য এজ এবং দ্য ক্যানাভারা পত্রিকা মাসাজ থেরাপিস্টের সঙ্গে অশ্লিলতার অভিযোগে গেইলকে নিয়ে সিরিজ রিপোর্ট করে।

যদিও এ বিষয়ে গত সোমবার আদালতকে গেইল জানান, তাকে ‘ধ্বংস’ করার জন্যই অস্ট্রেলিয়ান গণমাধ্যমগুলো ‘চক্রান্ত’ শুরু করেছে।

দুই বছর আগের ওই ঘটনায় ড্রেসিংরুমে উপস্থিত ওয়েস্ট ইন্ডিজ দলের ব্যাটসম্যান ডয়েন স্মিথ। আদালতকে গেইলের পক্ষেই সাফাই  গেয়েছেন তিনি।

গত বছরও দুই নারী সাংবাদিকের সঙ্গে কুরুচিপূর্ণ মন্তব্য করে ব্যাপক সমালোচনায় পড়েন ওয়েস্ট ইন্ডিজ দলের সাবেক এ অধিনায়ক।


২৫ অক্টোবর, ২০১৭ ২১:০৭:১৯