ওয়ানডেতে নতুন বাংলাদেশ দেখা যাবে!
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
টেস্টের পর এবার দক্ষিণ আফ্রিকায় সিমিত ওভারের ক্রিকেটে নতুন প্রত্যাশা নিয়ে মাঠে নামছে বাংলাদেশ। টেস্ট সিরিজে ২-০ জয়ের পর এবার ওয়ানডেতেও বাংলাদেশকে চেপে ধরতে চাইবে দক্ষিণ আফ্রিকা। তবে মাশরাফি বিন মর্তুজা ও সাকিব আল হাসান দক্ষিণ আফ্রিকায় যোগ দেয়ায় বাংলাদেশ দলের পরিবেশটাই যেন পাল্টে গেছে। দুঃস্বপ্ন ভুলে ওয়ানডেতে নতুন শুরুর দিকে তাকিয়ে অতিথিরা।

ওয়ানডেতে বাংলাদেশের ওপর আরো বেশি চড়াও হওয়ার কথা দক্ষিণ আফ্রিকার। দু’দলের সব শেষ সিরিজেই যে বাংলাদেশ জিতেছিল ২-১ ব্যবধানে। দেশের মাটিতে ফাফ দু প্লেসি, হাশিম আমলাদের তার প্রতিশোধ না নিতে চাওয়ার কোনো কারণ নেই।

দক্ষিণ আফ্রিকায় এসে ওয়ানডে অধিনায়ক মাশরাফির প্রথম টার্গেট দলের আত্মবিশ্বাস ফিরিয়ে আনা। নিজের মতো করেই কাজ শুরু করে দিয়েছেন ম্যাশ। সহ-অধিনায়ক সাকিবও এগিয়ে এসেছেন। দুই হারের তেতো স্বাদ ভুলে তৈরি হচ্ছে বাংলাদেশ।

ম্যানগাউং ওভালে মাশরাফি, সাকিব, নাসির হোসেন ও মোহাম্মদ সাইফ উদ্দিন প্রথমবারের মতো অনুশীলন করেন। সঙ্গে ছিলেন অনুজ্জ্বল বোলিংয়ের জন্য দ্বিতীয় টেস্টে বাদ পড়া অফ স্পিনার মেহেদী হাসান মিরাজ।

অনুশীলনের ফাঁকে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন দলের ম্যানেজার ও প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন। তিনি জানান, ‘টেস্ট সিরিজ ভুলে দলের ভাবনা এখন কেবল ওয়ানডে সিরিজ নিয়ে। আমাদের প্রস্তুতি আজ থেকে শুরু হয়েছে। আমাদের ওয়ানডে অধিনায়ক চলে এসেছে। চারজন নতুন খেলোয়াড় দলে যোগ দিয়েছে। আমার বিশ্বাস, আমরা ওয়ানডেতে অবশ্যই ভালো করব।’ -বাসস

১১ অক্টোবর, ২০১৭ ১১:২১:১৩