সাজঘরে তামিম-সাকিব
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করছে বাংলাদেশ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেটে ১৪৩ রান। এর ফলে বাংলাদেশের লিড দাঁড়িয়েছে ১৮৬ রান। তাদের হাতে আছে আরও ৫ উইকেট। এই মূহুর্তে ব্যক্তিগত ২৮ রানে মুশফিক ও সাব্বির ০ রানে ব্যাট করছেন। আজ মঙ্গলবার ৪৫ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে বাংলাদেশ। আর দিনের শুরুতেই নাইট ওয়াচ ম্যান হিসেবে নামা তাইজুল ইসলামের উইকেট হারায় টাইগাররা। এরপর মাঠে নামে প্রথম ইনিংসে ব্যর্থ হওয়া ইমরুল কায়েস। কিন্তু এবারও ব্যর্থ হন তিনি। ব্যক্তিগত ৪ রানে লায়নের বলে সাজঘরে ফেরেন তিনি। 

এরপর আবারও সেঞ্চুরির সম্ভাবনা জাগিয়ে প্যাভিলিয়নে ফিরতে গেছেন দেশসেরা ওপেনার তামিম ইকবালকে। প্যাট কমিন্সের বলটি তামিমের হ্যান্ডগ্লাভসটি সামান্য স্পর্শ করেছিল। আম্পায়ার আলিম দার প্রথমে আউট দেননি। কিছু আলোচনা করে রিভিউ নেন স্টিভেন স্মিথ। টিভি রিপ্লেতে দেখা যায় বলটি তামিমের গ্লাভসে সামান্য স্পর্শ করে ম্যাথু ওয়েডের গ্লাভসে চলে যায়। ১৫৫ বলে ৮ বাউন্ডারিতে ৭৮ রান করে আউট হলেন দেশসেরা ওপেনার।

তামিমের আউটের কিছুক্ষণ পরই সাজঘরে ফিরে যান অলরাউন্ডার সাকিব আল হাসানও। ব্যক্তিগত ৫ রানে লা্য়নের বলে কমিন্সের হাতে ধরা পরেন তিনি।

এর আগে গতকাল সোমবার দ্বিতীয় দিন শেষে বাংলাদেশের লিড ছিল ৮৮ রানের।

তার আগে প্রথম ইনিংসে বাংলাদেশের ২৬০ রানের জবাবে অজিরা ২১৭ রানে অলআউট হলে ৪৩ রানের লিড পায় টাইগাররা।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে আবারও ব্যর্থ হন ওপেনার সৌম্য সরকার। মাত্র ১৫ রান করে সাজঘরে ফেরেন এ বামহাতি ওপেনার।

রোববার সফরকারীদের বিপক্ষে টস জিতে আগে ব্যাট করে তামিম ইকবাল ও সাকিব আল হাসানের ব্যাটিং দৃঢ়তায় ২৬০ রান করেছিল বাংলাদেশ।

সাকিব ৮৪ এবং তামিম ৭১ রান করেন।  এছাড়া বাংলাদেশ দলে আর কোনো উল্লেখযোগ্য ইনিংস নেই।

অস্ট্রেলিয়ার হয়ে পেট কামিন্স, নাথান লায়ন ও অ্যাস্টন আগার প্রত্যকেই ৩টি করে এবং গ্লেন ম্যাক্সওয়েল ১টি উইকেট লাভ করেন।

জবাব দিতে নেমে সাকিব ও মিরাজের ঘূর্ণিতে মাত্র ২১৭ রানে অলআউট হয় অস্ট্রেলিয়া।  

ম্যাট রেনশ ৪৫, পিটার হ্যান্ডসকম্ব ৩৩, পেট কামিন্স ২৫, গ্লেন ম্যাক্সওয়েল ২৩ এবং অ্যাস্টন আগার ৪১ রানে অপরাজিত থাকেন।

বাংলাদেশের হয়ে সাকিব আল হাসান ৫টি, মেহেদী হাসান মিরাজ ৩টি এবং তাইজুল ইসলাম ১টি উইকেট লাভ করেন।

২৯ আগস্ট, ২০১৭ ১৩:৪৪:৫৫