ক্রিকেট-বলিউডের যে সব প্রেম পরিণতি পায়নি
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট


ক্রিকেট আর বলিউড যেন হাত ধরাধরি করে চলে। বিশেষ করে বলিউড নায়িকাদের সঙ্গে ক্রিকেট সুপারস্টারদের প্রেম বহু বছর ধরে চলে আসছে। সেসব সম্পর্কের কোনোটা পরিণতি পর্যন্ত গেছে, আবার কোনোটা হারিয়ে গেছে সময়ের গর্ভে। সফলতার কথা তো অনেক পাওয়া যায়; চলুন জেনে নেওয়া যাক ক্রিকেট-বলিউডের ব্যর্থ প্রেমগুলো সম্পর্কে:

ভিভ রিচার্ডস-নীনা গুপ্তা

'কিং অফ ক্রিকেট' এর প্রেমে পড়লেন বলিউড হার্টথ্রব নীনা গুপ্তা।  স্যার ভিভিয়ান রিচার্ডস বাইশ গজে বোলারদের মাঠের বাইরে পাঠালেও নীনা গুপ্তার বল ক্লিন বোল্ড হয়ে যান।  ক্যারিবিয়ান অধিনায়ক ও বলিউড তারকার রোমান্স প্রথম দিকে গুজব বলে মনে হলেও তাদের সম্পর্ক বিছানা পর্যন্ত গড়িয়েছিল। বিয়ে না-করলেও তাদের একটি মেয়ে রয়েছে।  যার নাম মাসাবা।  পরে যাকে নিজের মেয়ের বলে স্বীকৃতি দিয়েছেন রিচার্ডস।

রবি শাস্ত্রী-অমৃতা সিং

ক্রিকেটীয় দক্ষতা তো ছিলই, পাশাপাশি সুদর্শন চেহারায় মেয়েদের মনে ঝড় তুলতে রবি শাস্ত্রীর জুড়ি ছিল না।  তার প্রেমে হাবুডুব খেয়েছেন বলিউডের গ্ল্যামার গার্ল অমৃতা সিং। আশির দশকে ক্রিকেট-বলিউডের এই সম্পর্ক ছিল বহুল আলোচিত বিষয়।  কিন্তু তাদের রোমান্সের ব্রেক-আপ ঘটে শাস্ত্রীর কারণেই।  কারণ ১৯৯০ সালে হঠাৎই রিতুকে বিয়ে করেন ফেলেন ভারতের বর্তমান কোচ। পরে অমৃতাও বিয়ে করেন মনসুর আলি খান পতৌদির ছেলে সাইফ আলি খানকে। যদিও সেই সম্পর্কও টেকেনি অমৃতার।

সৌরভ গাঙ্গুলী-নাগমা

টিম ইন্ডিয়ার সাবেক অধিনায়ক ও বলিউডের কিউট গার্লের রোমান্স 'ছোটি সি লাভ স্টোরি' নামেই পরিচিত। ক্যারিয়ারের মধ্যগগনে থাকা সৌরভ প্রেমে পড়েন এই দক্ষিণী অভিনেত্রীর। খুব গোপনে সৌরভ-নাগমার রোমান্স এগোলেও একদিন প্রকাশ হয়ে পড়ে। সম্পর্কও বেশি দিন টেকেনি।

দীপিকা পাড়ুকোন-যুবরাজ সিং-কিম শর্মা

যুবরাজ সব সময়ই ছিলেন নারীদের কাছে চার্মিং বয়। বলিউড অভিনেত্রীরাও যুবরাজের প্রেমে হাবুডুবু খেয়েছেন। প্রথমে কিম এবং পরে দীপিকার সঙ্গে জড়িয়েছে ভারতীয় ক্রিকেটের এই ফ্ল্যামবয়ন্টের নাম। প্রথম দিকে যুবরাজ সম্পর্ককে 'জাস্ট ফ্রেন্ডস' বলে উড়িয়ে দিলেও পরে মেনে নিয়েছিলেন। কিমের সঙ্গে সম্পর্কে ইতি হওয়ার পর দীপার ঘনিষ্ট হন যুবরাজ। কিন্তু কোনো সম্পর্কই বিয়ের পিঁড়ি পর্যন্ত গড়ায়নি। শেষ পর্যন্ত হ্যাজেল কিচকে বিয়ে করেন ক্যান্সার জয় করে আসা ভারতের অল-রাউন্ডার।

জাহির খান-ইশা শরওয়ানি

জাহির খান ও ইশা শরওয়ানি লাভ অ্যাফেয়ার এক সময় হট টপিক ছিল। টিম ইন্ডিয়ার বাঁ-হাতি পেসারের প্রেমে হাবুডুব খেলেছিলেন ইশা। তাদের সম্পর্ক পরিণত পাওয়া প্রায় নিশ্চিত ছিল। কিন্তু শেষ পর্যন্ত তা হয়নি। প্রেমের ৮ বছর পর দুজনেই ঘোষণা করেন তারা বিয়ে করছেন না। ইশা অধ্যায় শেষ হওয়ার পর 'চাক দে ইন্ডিয়া' গার্ল সাগরিকা ঘাটগের সঙ্গে এনগ্রেজমেন্ট সেরে ফেলেন টিম ইন্ডিয়ার জহির।

উসমান আফজল-অমৃতা অরোরা

পাকিস্তানি বংশোদ্ভূত ইংল্যান্ড ক্রিকেটার উসমানের প্রেমে পড়েন বলিউড অভিনেত্রী অমৃতা। দুজনের এক কমন ফ্রেন্ডের পার্টিতে তাদের পরিচয়। তারপর ধীরে ধীরে প্রেমে জমে ওঠে। ৪ বছর ধরে ইংল্যান্ডের এই ক্রিকেটারের সঙ্গে চুটিয়ে প্রেম করেন অমৃতা। কিন্তু কোনো এক অজ্ঞাত কারণে দুজনেই সম্পর্কে ইতি টানার সিদ্ধান্ত নেন।

রোহিত শর্মা-সোফিয়া হায়াত

ভারতীয় ক্রিকেটের হিটম্যান রোহিত দীর্ঘদিন ডেটিং করেছেন বলিউড অভিনেত্রী সোফিয়া হায়াতের সঙ্গে। কিন্তু ২০১২ সালে টুইটারে সোফিয়া জানান, রোহিত ও তার সম্পর্ক শেষ। টুইটারে রোহিতকে ব্লক করেও দেন সোফিয়া। সোফিয়ার সঙ্গে সম্পর্ক ভাঙার পর ২০১৫ সালের ডিসেম্বরে রীতিকা সাজদেওকে বিয়ে করেন টিম ইন্ডিয়ার ডানহাতি ওপেনার। সূত্র: কলকাতা২৪


১১ আগস্ট, ২০১৭ ১৯:২৯:৪০