অবশেষে আইপিএল খেলার ছাড়পত্র পেলেন মোস্তাফিজ
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অনাপত্তিপত্র পেয়ে আইপিএল খেলতে যাচ্ছেন মোস্তাফিজুর রহমান। তিনি ১১ এপ্রিল আইপিএল খেলতে ঢাকা ছাড়বেন। বিসিবির একটি নির্ভরযোগ্য সূত্র বিষয়টি নিশ্চিত করেছে। শ্রীলঙ্কা সফর শেষ করে দেশে ফিরেছে মাশরাফিরা। আইপিএল খেলতে সাকিব আল হাসান শ্রীলঙ্কা থেকেই চলে গেছেন ভারতে। আর মোস্তাফিজ ফিরেছেন ঢাকায়। বিসিবির অনাপত্তিপত্র পাওয়ার অপেক্ষায় ছিলেন কাটার মাস্টার। সেটা পেয়ে গেছেন এ পেসার!

আইপিএলের উদ্বোধনী ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে মুখোমুখি হয়েছিল সানরাইজার্স হায়দরাবাদ।মোস্তাফিজকে ছাড়াই ওই ম্যাচে ৩৫ রানের জয় পেয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। ৯ এপ্রিল গুজরাট লায়ন্সের মুখোমুখি হবে হায়দরাবাদ। ১২ এপ্রিল মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে খেলবে তারা।

মোস্তাফিজ শ্রীলঙ্কা থেকে ফিরে শুক্রবার সন্ধ্যায় সাতক্ষীরায় গেছেন পরিবারের সঙ্গে সময় কাটাতে। সেখানে কয়দিন থাকবেন বা কবে সানরাইজার্স হায়দরাবাদের ডেরায় যোগ দেবেন সেটি কাটার মাস্টারের ওপরই নির্ভর করছে। তবে জাতীয় দলের প্রয়োজনে যেকোনো সময় ফেরত আসতে প্রস্তুত থাকতে হবে তাকে।

বিসিবি কোন খেলোয়াড়কে যাওয়ার সময় ঠিক করে দেয় না। তবে ছাড়পত্রে উল্লেখ থাকে নিজ দেশ বা জাতীয় দলের ডাকে ফেরত আসতে বাধ্য থাকার বিষয়টি। রাবিদ ইমাম সেটাই মনে করিয়ে দিলেন, ‘বিসিবি তো কারো যাওয়ার বিষয়টি ঠিক করে দেয় না। আবার মোস্তাফিজ কদিন ছুটি কাটাবে সেটিও তার ওপরই নির্ভর করছে। বিসিবি সেটি ঠিক করে দেয়নি। তবে জাতীয় দলের প্রয়োজনে যেকোনো সময় ফেরত আসার জন্য প্রস্তুত থাকতে হয় ছাড়পত্র পাওয়া খেলোয়াড়দের।’

সেক্ষেত্রে বাংলাদেশের পরবর্তী ক্যাম্পেইনের আগ পর্যন্ত আইপিএল খেলা নিশ্চিত ফিজের। বিসিবি ও মোস্তাফিজের ঘনিষ্ঠ একটি সূত্র অবশ্য জানাচ্ছে, ভিসা সংক্রান্ত জটিলতায় ১১ এপ্রিলের আগে দেশ ছাড়তে পারছেন না ফিজ। তবে সব ঠিকভাবে এগোলে বাঁহাতি টাইগার পেসার ১২ এপ্রিলই হায়দরাবাদের জার্সিতে নেমে পড়তে পারেন। ওইদিন মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে নামবে সানরাইজার্সরা।

গত মৌসুমে ১৬ ম্যাচে ১৭ উইকেট নিয়ে হায়দরাবাদকে শিরোপা জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন মোস্তাফিজ। হয়েছিলেন টুর্নামেন্টের সেরা উদীয়মান খেলোয়াড়। ফিজকে পেতে এবারও তাই চাতক হয়ে আছে দলটি। কোচ টম মুডি কদিন আগেই জানিয়েছিলেন, দ্রুতই ‘ফিজ-অপেক্ষার’ অবসান হতে যাচ্ছে।

উদ্বোধনী দিনে নিজেদের ম্যাচে ৩৫ রানের বড় জয়ে দুর্দান্তভাবেই টুর্নামেন্ট শুরু করেছে সানরাইজার্স। একই প্রতিপক্ষ রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে হারিয়েই গত মৌসুমের শিরোপা ঘরে তুলেছিল হায়দরাবাদের দলটি।

০৯ এপ্রিল, ২০১৭ ১০:৪০:৪১