প্রিয় অধিনায়ককে বিজয়ীর বেশে বিদায় দিল টিম টাইগার
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
শেষ হাসি মাশরাফিরই। বিশ্বের খুব কম অধিনায়কই এমনভাবে বিদায় নিতে পেরেছেন। তিনি অবশ্য পুরোপুরি বিদায় নিচ্ছেন না। টি২০ আন্তর্জাতিক থেকে বিদায় নিলেন। একদিনের আন্তর্জাতিক ক্রিকেট আরো কিছু দিন খেলে যাবেন।

তবে টি২০ থেকে অবসরটি তিনি স্মরণীয় করে রাখলেন দারুণ এক জয় দিয়ে। বৃহস্পতিবার কলম্বোতে স্বাগতিক শ্রীলঙ্কাকে ৪৫ রানের বিশাল ব্যবধানে হারিয় দিয়েছে টাইগাররা। এর ফলে সিরিজটি ১-১ সমতায় শেষ হলো। এর আগে টেস্ট এবং ওয়ানডে সিরিজও ১-১ সমতায় শেষ হয়েছিল। শ্রীলঙ্কাকে অল আউট করেই উল্লাসে মেতে ওঠে বাংলাদেশের খেলোয়াড়রা। সবাই মাশরাফিকে জড়িয়ে ধরে। তাকে নিয়ে মাঠ প্রদক্ষিণ করে। বীরের মতো তিনি বিদায় জানালেন টি২০ ক্রিকেটকে।

আগের ম্যাচে মাশরাফি বলেছিলেন, এটাই হবে তার টি২০ শেষ ম্যাচ। টিমমেটরা তখনই বলেছিল, তাকে জয় দিয়ে বিদায় জানানো হবে। তারা কথা রেখেছে। অবিস্মণীয় একটি জয় তারা উপহার দিযেছে।

আজ বৃহস্পতিবার কলম্বোতে অনুষ্ঠিত ম্যাচে টসে জিতে ব্যাট করতে নেমে বাংলাদেশ করেছিল ৯ উইকেটে ১৭৬ রান। জবাবে শ্রীলঙ্কা ১৮ ওভারে ১৩১ রানে অল আ্উট হয়ে যায়।

মোস্তাফিজুর রাহমান নিয়েছেন ৪ উইকেট। ৩টি নিয়েছেন সাকিব আল হাসান। আর মাহমুদুল্লা, মাশরাফি, সাইফউদ্দিন নিয়েছেন ১টি করে উইকেট।

০৬ এপ্রিল, ২০১৭ ২৩:৪২:৩১