খালেদার নিঃশর্ত মুক্তির দাবিতে নতুন কর্মসূচি দেবে ২০ দলীয় জোট
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে ২০ দলীয় জোট একক ও পৃথক পৃথক কর্মসূচি দিবে বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। সোমবার (১৩ মে) দলটির চেয়ারপারসনের গুলশানস্থ রাজনৈতিক কার্যালয়ে জোটের বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

নজরুল ইসলাম খান বলেন, বৈঠকে কয়েকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। সেগুলো হলো প্রতি মাসের ৮ তারিখে ২০ দলীয় জোট বৈঠক করবে, খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে ২০ দলীয় জোট একক ও পৃথক পৃথক কর্মসূচি দেবে, কৃষকরা ন্যায্যমূল্য পাচ্ছে না- তাই কৃষকের উৎপাদিত পণ্যের ন্যায্যমূল্যের দাবি এবং কৃষি পণ্যের দাম কমানোর দাবি করা হয়েছে বৈঠক থেকে, মিড নাইট নির্বাচন বাতিল করে পুনরায় নির্বাচনের দাবিতে বৃহত্তর ঐক্য গঠনের লক্ষ্যে ২০ দলের বাহিরের রাজনৈতিক দলগুলোকে একত্রিত করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

বিজেপি’র চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ ২০ দল ত্যাগের বিষয়ে তিনি বলেন, আন্দালিব রহমান পার্থ আমাদের সাথে শুরু থেকেই ছিলেন। আশা করি মান-অভিমান ভুলে আবার তিনি ২০ দলীয় জোটে ফিরে আসবেন। লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান ২০ দল ছাড়ার আল্টিমেটাম প্রসঙ্গে নজরুল ইসলাম খান বলেন, মোস্তাফিজুর রহমান ইরান আজকেও বৈঠকে ছিলেন। তিনি ২০ দলীয় জোট ছাড়া আল্টিমেটামের কথা অস্বীকার করেছেন।

২০ দলীয় জোট ও জাতীয় ঐক্যফ্রন্টের মধ্যে মতো বিরোধ আছে কি না- জানতে চাইলে তিনি বলেন, জাতীয় ঐক্যফ্রন্ট গঠনের পূর্বে ২০ দলীয় জোটের মতামত নেওয়া হয়েছে। তারা সকলে জাতীয় ঐক্য গঠনের পক্ষে বলেছেন এবং সিদ্ধান্তও দিয়েছেন। তাই ঐক্যফ্রন্ট গঠনে কোন বাধা নেই।

১৩ মে, ২০১৯ ২৩:৫৮:২৮