বাংলাদেশে আইএস নামে কোনো সংগঠনের অস্তিত্ব নেই: স্বরাষ্ট্রমন্ত্রী
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল
বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, দেশে আইএস নামে কোনো সংগঠনের অস্তিত্ব নেই। এটি আন্তর্জাতিক চক্রান্ত ও ষড়যন্ত্রের অংশ। দেশে কিছু বিপথগামী মানুষ এই সংগঠনটির নাম ব্যবহার করে হিরো সাজার চেষ্টা করছে। সোমবার দুপুরে সীমান্তবর্তী জেলা চুয়াডাঙ্গায় বিজিবির সদর দপ্তরে মাদকদ্রব্য ধ্বংস অনুষ্ঠানে বক্তৃতা শেষে সাংবাদিকদের কাছে এমন মন্তব্য করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, শ্রীলঙ্কাতে সিরিজ বোমা হামলার পর বাংলাদেশ সরকার জঙ্গি হামলার বিষয়ে সতর্ক রয়েছে। আইনশৃঙ্খলা বাহিনী এ বিষয়ে কাজ করছে। অতীতে আমরা জঙ্গি দমনে সফল হয়েছি। বাংলাদেশের জনগণ এসব জঙ্গিকে আশ্রয়-প্রশ্রয় দেয় না।

এর আগে আল কায়দা সমর্থিত বাংলা সাময়িকী লোন উলফের মার্চ সংখ্যায় বাংলাদেশের তিন বিশিষ্ট নাগরিককে হত্যার হুমকি দেওয়া হয়। এ-সংক্রান্ত খবর গত শনিবার বিভিন্ন গণমাধ্যমে আসে। হুমকি পাওয়া এ তিন নাগরিক হচ্ছেন, সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা এবং মানবাধিকারকর্মী সুলতানা কামাল, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির ও ইতিহাসবিদ অধ্যাপক মুনতাসীর মামুন। নিরাপত্তা চেয়ে শনিবার ধানমণ্ডি থানায় জিডি করেন সুলতানা কামাল ও শাহরিয়ার কবির। রোববার একই থানায় জিডি করেছেন মুনতাসীর মামুন।

এদিকে চুয়াডাঙ্গায় মাদকদ্রব্য ধ্বংস অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী মাদক ব্যবসায়ীদের উদ্দেশে বলেন, সরকারের আহ্বানে সাড়া দিয়ে যারা আত্মসমর্পণ করবে তাদের প্রতি সহনশীল হবেন সরকার। আর যারা আত্মসমর্পণ করবেন না তাদের কঠোরভাবে দমন করা হবে। অনুষ্ঠান শেষে গত এক বছরে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের জেলাগুলোতে বিজিবির হাতে আটক হওয়া বিপুল পরিমাণ বিভিন্ন প্রকারের ভারতীয় মাদক ও নেশাজাতীয় দ্রব্যাদি ধ্বংস করা হয়।

০৭ মে, ২০১৯ ০০:২৯:০১