কিছুই করতে না পারার আক্ষেপ ফখরুলের
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট


বিএনপির নির্বাচিত এমপিদের শপথ ও সংসদে যাওয়া নিয়ে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সিদ্ধান্ত সঠিক বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ভারপ্রাপ্ত চেয়ারম্যান সংসদে যাওয়ার ব্যাপারে সঠিক সিদ্ধান্ত নিয়েছেন। কারণ আমাদের পার্লামেন্টেও লড়াই করতে হবে। বাইরেও লড়াই করতে হবে।

আজ (রোববার) দুপুরে জাতীয় প্রেস ক্লাবে সম্মিলিত ছাত্র ফোরামের আয়োজনে সাবেক ছাত্রনেতা নাসিরউদ্দিন আহম্মেদ পিন্টুর চতুর্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় মির্জা ফখরুল এসব কথা বলেন। এ সময়, রাজনৈতিক প্রতিহিংসার কারণে পিন্টুকে কারাগারে হত্যা করা হয়েছে বলে অভিযোগ করেন তিনি।

এখন আমরা কিছুই করতে পারছি না, এমন আক্ষেপ জানিয়ে নেতাকর্মীদের উদ্দেশে বিএনপি মহাসচিব বলেন, শুধু সস্তা স্লোগান দিলে চলবে না। আমাদের পথ বের করতে হবে। পজিটিভ চিন্তা করতে হবে। আমরা বসে থাকব না। পথ খুঁজব। দেশে সুশাসন নেই। বিচার বিভাগসহ গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলো ধ্বংস করে ফেলা হয়েছে।

এ সময়, খালেদা জিয়ার মুক্তির দাবি করে তিনি বলেন, সরকার তার জামিন দিতে ভয় পায়। কারণ দেশনেত্রীকে মুক্তি দিলে হ্যামিলিয়নের বাঁশিওয়ালার মতো তার পেছনে মানুষ ছুটে আসবে। খালেদা জিয়ার সুচিকিৎসা দরকার। কারারুদ্ধ অবস্থায় তার স্বাস্থ্যের কিছু হলে এর দায়দায়িত্ব সরকারকেই নিতে হবে।

সরকারের কর্মকাণ্ডের সমালোচনা করে তিনি বলেন, আওয়ামী লীগের প্রবৃদ্ধি হচ্ছে। সাধারণ মানুষের কোনো উন্নয়ন হচ্ছে না। অর্থনীতির অবস্থা অত্যন্ত ভয়ংকর।













 


০৫ মে, ২০১৯ ২০:০৬:১৭