শর্তের বিনিময়ে খালেদাকে মুক্তি দেয়ার চিন্তা সরকারের নেই: তথ্যমন্ত্রী
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
ডক্টর হাছান মাহমুদ
বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার প্যারোলে মুক্তি নিয়ে সরকার কোনো ধরনের চাপে নেই বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ডক্টর হাছান মাহমুদ। কোনো কৌশল বা শর্তের বিনিময়ে তাকে মুক্তি দেয়ার কোনো চিন্তা নেই বলেও জানান তিনি। শুক্রবার সকালে রাজধানীর শিল্পকলা একাডেমিতে বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন আয়োজিত ছবি প্রদর্শনী উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন তথ্যমন্ত্রী।

গণমাধ্যমের স্বাধীনতা সূচকে বাংলাদেশের অবনতি প্রসঙ্গে প্রশ্নের জবাবে তিনি বলেন, গণমাধ্যমের স্বাধীনতা সূচকে বাংলাদেশের চার ধাপ অবনমন শুধুই একটি প্যানেলভিত্তিক সংগঠনের জরিপ। এ ফলাফলের সঙ্গে একমত নয় সরকার। এ সময়, বিএনপি নির্বাচিত সদস্যদের শপথ নিয়ে সংসদে যোগ দেয়ার আহ্বানও জানান তথ্যমন্ত্রী।

এদিকে, আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছেন, দেশের বিচার ব্যবস্থা সম্পূর্ণ স্বাধীন। আদালতের ওপর সরকারের কোনো হস্তক্ষেপ নেই। এর কারণেই দুর্নীতিবাজদের সাজা হচ্ছে।

শুক্রবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলা পরিষদ চত্বরে বিভিন্ন উন্নয়ন ও সহায়তা কার্যক্রম অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি। বিচার ব্যবস্থায় সরকারের নগ্ন হস্তক্ষেপের কারণে খালেদা জিয়ার মুক্তি বিলম্বিত হচ্ছে, বিএনপি নেতা রুহুল কবির রিজভীর মন্তব্যের প্রতি আইনমন্ত্রী দৃষ্টি আকষণ করেন সাংবাদিকরা।

আইনমন্ত্রী আরো বলেন, খালেদা জিয়া এতিমের টাকা চুরি করায় নিম্ন আদালত তাকে সাজা দিয়েছেন। পরে উচ্চ আদালতে আপিল করলে আদালত সাজা ৫ থেকে বাড়িয়ে ১০ বছর করে দেন। এখানে সরকারের কোনো হস্তক্ষেপ আমি খুঁজে পাই না।

বিএনপির সমালোচনা করে তিনি বলেন, শেখ হাসিনা সরকার গঠনের পর থেকেই দেশে বিচার ব্যবস্থা স্বাধীন; যা বিএনপির আমলে ছিল না।

 

২০ এপ্রিল, ২০১৯ ০৯:০১:৪৫