রাজধানীর নিরাপত্তা ও শৃঙ্খলায় সেইফ সিটি প্রকল্প নেয়া হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট


রাজধানীর ট্রাফিক শৃঙখলা, অপরাধ নিয়ন্ত্রণসহ যে কোন সমস্যায় জননিরাপত্তা নিশ্চিত করতে সেইফ সিটি নামে প্রকল্প নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এমনটাই জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। আজ (শুক্রবার) দুপুরে রাজধানীর মগবাজারে বায়তুল হাসান জামে মসজিদের নির্মাণ কাজ উদ্বোধন শেষে, সাংবাদিকদের কাছে এসব কথা বলেন তিনি। প্রতীকী মূল্যে এ মসজিদের জন্য জমি দান করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, শহরের নিরাপত্তায় আমরা সেইফ সিটি কর্মসূচি হাতে নিয়েছি। যেখানে ট্রাফিক নিয়ন্ত্রণ, অপরাধ নিয়ন্ত্রণসহ অস্বাভাবিক কোন কিছু ঘটলে সেইফ সিটির মাধ্যমে পুলিশ ক্যামেরার সাহায্যে নিয়ন্ত্রণ করতে পারবে। এ নিয়ে বিশেষজ্ঞরা কাজ করছেন। আশা করছি, সরকারের চলতি মেয়াদেই সেইফ সিটি প্রকল্প চালু করতে পারবো।

তিনি আরও  বলেন, পুলিশ ফিটনেসবিহীন যানবাহন জব্দ করছে। এ নিয়ে সবাই সহযোগিতা না করলে আমরা সফল হতে পারবো না। তাই চালকের পাশাপাশি পথচারী, জনপ্রতিনিধি, সাধারণ মানুষ, সবাইকে শৃঙ্খলা রক্ষায় সহযোগিতা করতে হবে।

বাংলাদেশ ধর্মীয় সম্প্রীতির দেশ উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশ মসজিদের দেশে পরিণত হয়েছে, এটা আজ প্রমাণিত। আমাদের দেশের জনগণ নিজ নিজ ধর্ম সুন্দর ও স্বাধীনভাবে পালন করছেন। দেশের মানুষ জঙ্গিবাদ, সন্ত্রাসবাদকে আশ্রয় প্রশ্রয় দেয় না। সে কারণে আমাদের দেশে তেমন কোন হুমকি নেই।

সন্ত্রাস ও জঙ্গিবাদ মোকাবেলায় আইনশৃংখলা বাহিনী যথেষ্ট সক্ষম দাবি করে তিনি বলেন, নানা কারণে বিভিন্ন দেশে সন্ত্রাসী কর্মকাণ্ড ঘটছে। তাদের অভিজ্ঞতার আলোকে আরও সজাগ থেকে কাজ করতে হবে।

এদিকে, বিএনপি নেতাদের সমালোচনা করেছেন সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। তিনি বলেন, বিএনপি নেতারা এখন আর কেউ কাউকে বিশ্বাস করে না, একনেতা আরেক নেতাকে বিশ্বাস করে না। অথচ আমাদের দল বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ। তৃণমূল থেকে কেন্দ্র পর্যন্ত ঐক্যবদ্ধ।

আজ (শুক্রবার) সকালে ভোলা শহরের সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন তোফায়েল আহমেদ।

তিনি বলেন, ইদানিং অনেক নেতাকর্মী বিএনপি ত্যাগ করে চলে যাচ্ছে। কারণ বিএনপির রাজনীতি তাদের ভালো লাগে না। যাদের দলের চেয়ারপারসন দুর্নীতি মামলার আসামি ভারপ্রাপ্ত চেয়ারপারসনও হত্যা মামলার আসামি। তাদের দল কেনো মানুষের ভালো লাগবে।

















 


২২ মার্চ, ২০১৯ ২০:২৮:০৫