আইভীর বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ নিয়ে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট


নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভির বিরুদ্ধে জামায়াত সংশ্লিষ্টতার এবং আওয়ামী লীগের সাংসদ শামীম ওসমান ও তার পরিবারের বিরুদ্ধে নানা রকমের কুৎসা রটানোর অভিযোগে প্রধানমন্ত্রী বরাবর জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়েছে সচেতন নাগরিক সমাজ। মঙ্গলবার (১৯ মার্চ) দুপুরে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি হাসান ফেরদৌস জুয়েলের নেতৃত্বে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেয়া হয়। এতে অংশ নেয় নারায়ণগঞ্জের বিভিন্ন পেশাজীবী মানুষ।

স্মারকলিপিতে বলা হয়, মেয়র সেলিনা হায়াৎ আইভি বিভিন্ন ঘটনায় নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান ও তার পরিবারকে জড়িয়ে কোনো তথ্যপ্রমাণ ছাড়াই কুরুচিপূর্ণ বক্তব্য দিয়ে যাচ্ছেন। এতে করে রাজনৈতিক ঐতিহাসিক এই পরিবার বিভিন্নভাবে হেনস্থার শিকার হচ্ছেন। এছাড়াও শুধুমাত্র যে ওসমান পরিবারের নামে কুৎসা রটানো হচ্ছে তাই নয়, বরং নারায়ণগঞ্জের ভাবমূর্তি ক্ষুন্ন করার অপচেষ্টাও চালানো হচ্ছে।

স্মারকলিপিতে আরো জানানো হয়, আইভী  রহমানের সঙ্গে জামায়াতের সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক রয়েছে, যা সরাসরি স্বীকার করেছেন নারায়ণগঞ্জ জামায়াতে ইসলামের আমীর মাওলানা মঈনুদ্দিন। এখানে নয়, নির্বাচনের আগে খালেদার জিয়ার সঙ্গেও আইভির সরাসরি সম্পৃক্ততা ছিলো বলেও স্মারকলিপিতে তথ্য দেয়া হয়েছে। সেখানে উল্লেখ করা হয়, খালেদা জিয়ার সঙ্গে সমঝোতা ছিল নির্বাচনের পর বিএনপিতে যোগ দেবেন আইভী।

পরে সংবাদ সম্মেলনে সচেতন নাগরিক সমাজের নেতারা মেয়র সেলিনা হায়াৎ আইভির বিরুদ্ধে জামায়াত সংশ্লিষ্ট অভিযোগ তুলে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন।


১৯ মার্চ, ২০১৯ ১৮:৫১:২৬