‘ছাত্রলীগের লেডি সদস্যদের হাতে নিগৃহীত হয়েছি’
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট


ছাত্রলীগের লেডি সদস্যদের হাতে নিগৃহীত হয়েছেন বলে জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) নবনির্বাচিত ভিপি, কোটা সংস্কার আন্দোলনকারীদের নেতা নুরুল হক নূর। আজ মঙ্গলবার দুপুরে ঢাবির রাজু ভাস্কর্যের সামনে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে তিনি নির্বাচনের দিন তার ওপর হামলার বিষয়ে প্রথম মুখ খোলেন।

নূর বলেন, ‘রোকেয়া হলে দুর্নীতি ও অনিয়ম ধরতে গিয়ে আমি ছাত্রলীগের লেডি সদস্যদের হাতে নিগৃহীত হয়েছি। এ সময় ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকও হামলায় অংশ নেন।’

দুপুর দেড়টার দিকে সাধারণ ছাত্র পরিষদের নেতা ও ডাকসুর নতুন ভিপি নূর ক্যাম্পাসে প্রবেশের পর হামলার শিকার হন। দুপুর সোয়া ১টার দিকে নুরুল হক নূরকে নিয়ে মিছিল বের হয়। মিছিলটি শাহবাগ দিয়ে ক্যাম্পাসে ঢুকে মধুর ক্যান্টিন হয়ে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির গেট দিয়ে বের হয়ে টিএসসির দিকে যায়। টিএসসির সামনে পৌঁছে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ হামলার ঘটনা ঘটে।

পরে টিএসটির বাইরে দাঁড়িয়ে সংবাদমাধ্যমে কথা বলার চেষ্টা করেন নূরসহ তার সঙ্গীরা। এ সময় ছাত্রলীগ কর্মীরা তাদের ধাওয়া দিয়ে টিএসসির ভেতরে নিয়ে যায়। সেখানে আগে থেকে অবস্থানরত ছাত্রদল কর্মীরা ছাত্রলীগকে পাল্টা ধাওয়া দেয়।

নূর বলেন, আজও ক্যাম্পাসে প্রবেশের সময় হেলমেট বাহিনীর হামলার শিকার হয়েছি। এ সময় প্রশাসন ও ছাত্রলীগকে হুঁশিয়ার করে তিনি বলেন, ‘অগ্নিস্ফুলিঙ্গ নিয়ে খেলবেন না, পুড়ে ছারখার হয়ে যাবেন। সাধারণ শিক্ষার্থীদের দাবি মেনে নিন।’

সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। পরে রাত সাড়ে ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও ডাকসুর সভাপতি মো. আখতারুজ্জামান ভোটের ফলাফল ঘোষণা করেন। নির্বাচনে ডাকসু) সহসভাপতি (ভিপি) পদে নির্বাচিত হন নুরুল হক নূর। সাধারণ সম্পাদক (জিএস) পদে নির্বাচিত হন ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী।বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে এই ফলাফল ঘোষণা করা হয়।









 


১২ মার্চ, ২০১৯ ১৯:২০:২২