‘হামলা হয়নি, নুর ভান করেছেন’
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) নাসরিন আহমদ দাবি করেছেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের দিন সোমবার (১১ জানুয়ারি) কোটা সংস্কার আন্দোলনকারীদের প্যানেলের নুরুল হক নুরের ওপর হামলা হয়নি। নুর মাথা ঘুরে পড়ে যাওয়ার ভান করেছে। তিনি বলেন, ছোট ছোট এসব ঘটনা দেখেই মনে হয় নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য তারা উঠেপড়ে লেগেছিল। যারা নির্বাচন প্রত্যাখ্যান করেছে তারা নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্যই এটা করেছে। সোমবার রাতে সংবাদমাধ্যমকে দেয়া এক সাক্ষাৎকারে উপ-উপাচার্য (শিক্ষা) নাসরিন আহমদ এসব কথা বলেন।

বাংলাদেশ-কুয়েত মৈত্রী হলে সিল মারা ব্যালট উদ্ধার প্রসঙ্গে নাসরিন আহমদ বলেন, শুরুতেই যে ঘটনা হলো সেটাকে আমরা কেউই সমর্থন করি না। তবে এটা ঠিক যে সেটা নির্বাচন শুরু হওয়ার আগেই ঘটনাটা প্রকাশ হয় ও কিছু ব্যবস্থা নিয়ে নির্বাচন সম্পন্ন করা হলো।

সুফিয়া কামাল হলের উদাহরণ দিয়ে তিনি বলেন, ভোটার সংখ্যা অনেক হওয়ায় লাইন ধীরে ধীরে এগিয়েছে, অনেক হলেই আমরা এমনটা দেখেছি। ছেলেরা যত দ্রুত ভোট দিতে পেরেছে মেয়েরা সে তুলনায় সময় নিয়েছে বেশি এটাও আমরা লক্ষ্য করলাম।

সামসুন্নাহার হলের বিষয়ে নাসরিন আহমদ বলেন, সেখানে গণ্ডগোলটা করেছে মিডিয়া। তারা একদম ভোটকেন্দ্রে গিয়ে লাইভ করতে চাইছিল। কিন্তু আচরণবিধিতেই এটা বলা ছিল যে গণমাধ্যম কতদূর পর্যন্ত ঢুকতে পারবে।

১১ মার্চ, ২০১৯ ২৩:২৯:৫৫