আইয়ুব, এরশাদ আমলেও ডাকসু নির্বাচনে এমন কলঙ্ক হয়নি: সিপিবি
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
মুজাহিদুল ইসলাম সেলিম


বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম বলেছেন, "ডাকসু নির্বাচনে সংঘটিত অপকর্মসমূহ অদৃষ্টপূর্ব। ডাকসুর ইতিহাসে এমন কলঙ্ক আর কখনো সংঘটিত হয়নি। আইয়ুব, এরশাদ আমলেও ডাকসু নির্বাচনে এমন কলঙ্ক হয়নি।" আজ (সোমবার) সিপিবির প্রেসিডিয়াম সদস্য ও প্রচার বিভাগ প্রধান আবদুল্লাহ ক্বাফী রতনের পাঠানো এক বিবৃতিতে তারা এসব মন্তব্য করেন।  

ডাকসু নির্বাচনে আগের রাতে ব্যালট পেপারে টিক দিয়ে বস্তা ভর্তি করে রাখা, ব্যালট পেপার অন্যত্র সরিয়ে রাখা, বুথ জ্যাম করে রেখে শিক্ষার্থীদের ভোট দানে বাধা দেওয়া এবং প্রার্থীদের ওপর হামলার তীব্র নিন্দা জানিয়ে সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম বলেন, ডাকসু নির্বাচনে সংঘটিত অপকর্মসমূহ অদৃষ্টপূর্ব। তারা বলেন, ডাকসুর ইতিহাসে এমন কলঙ্ক আর কখনো সংঘটিত হয়নি। ডাকসু নির্বাচনে যা হলো তা গোটা নির্বাচনী ব্যবস্থাকে ফের কলঙ্কিত করেছে। আইয়ুব, এরশাদ আমলেও ডাকসু নির্বাচনে এমন কলঙ্ক হয়নি। তাঁরা বলেন, সরকার যে নির্বাচনী সংস্কৃতি সৃষ্টি করেছে তা রুখে দেওয়া জরুরি।

পুনর্নির্বাচনের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের যৌথ সংগ্রামের সঙ্গে সংহতি প্রকাশ করে তারা বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংগ্রামী ছাত্ররা লড়াইয়ের মাধ্যমে কর্তৃপক্ষকে নির্বাচন বাতিলে বাধ্য করতে সক্ষম হবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা তাদের সংগ্রামী ঐতিহ্য সংরক্ষণে সক্ষম হবে।



















 


১১ মার্চ, ২০১৯ ১৯:৩৯:২২