ঢাবি'র বাংলাদেশ-কুয়েত মৈত্রী হলে সিলযুক্ত ব্যালট উদ্ধার, ভোটগ্রহণ স্থগিত
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন শুরু হওয়ার পর বাংলাদেশ-কুয়েত মৈত্রী হলে সিলযুক্ত ব্যালটের একটি ব্যাগ পাওয়া গেছে। এ ঘটনায় ওই হলের ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে বলে সংবাদমাধ্যমকে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি (প্রশাসন) অধ্যাপক মুহাম্মদ সামাদ। ঘটনাস্থল থেকে সাংবাদিকরা জানিয়েছেন, হলের পাঠকক্ষ থেকে আগেই সিল মেরে রাখা ব্যালটের একটি ব্যাগ পাওয়া গেছে বলে অভিযোগ করেছেন শিক্ষার্থীরা। তারা আরও জানান, সেসব ব্যালটে ছাত্রলীগ সমর্থিত সম্মিলিত শিক্ষার্থী সংসদ প্যানেলের প্রার্থীদের পক্ষে সিল মারা ছিল। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর গোলাম রাব্বানী সাংবাদিকদের বলেন, “শিক্ষার্থীদের অভিযোগের সত্যতা পাওয়া গেছে।”

এদিকে, বাংলাদেশ-কুয়েত মৈত্রী হল সংসদ নির্বাচনের সাধারণ সম্পাদক পদপ্রার্থী আরশিয়া তাবাসসুম কাব্য আজ সকাল ৮টা ৫০ মিনিটের দিকে ফেসবুক লাইভে আসেন। সেখানে দেখা যায়, শিক্ষার্থীরা একটি ব্যাগ থেকে সিলযুক্ত ব্যালট বের করছেন। ভিডিওতে একটি নারী কণ্ঠে বলতে শোনা যাচ্ছে, “রাতের বেলা এই ব্যালট পাওয়া গেছে।”

আজ সকাল ৮টা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। এই ভোট বিরতিহীনভাবে চলবে দুপুর ২টা পর্যন্ত।

নির্বাচনের সার্বিক বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক একেএম গোলাম রাব্বানী ইউএনবিকে বলেন, ‘২৮ বছর পর অনুষ্ঠিত হতে যাওয়া এ নির্বাচন শান্তিপূর্ণ ও অংশগ্রহণমূলক করা আমাদের জন্য অনেক বড় চ্যালেঞ্জ। এখন পর্যন্ত নির্বাচনের পরিবেশ ভালো রয়েছে। আশা করছি আমরা ভালোভাবেই শেষ করতে পারব।’

১১ মার্চ, ২০১৯ ১০:১৪:৩৭