আগুন নিয়ন্ত্রণে, নারী-শিশুসহ ৪৬ মরদেহ উদ্ধার
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
চকবাজারের ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ৪৬ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এদের মধ্যে ৩৮ জন পুরুষ, ৬ জন নারী এবং দুই শিশু রয়েছে। ফায়ার সার্ভিসের পরিচালক লে. কর্নেল জুলফিকার এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, এক একটি ব্যাগে একাধিক লাশ থাকতে পারে। ভেতরে আরো অনেক লাশ থাকতে পারে।

রাজধানীর চকবাজারের চুড়িহাট্টা শাহী মসজিদের পেছনের ওই ভবনে বুধবার দিবাগত রাত ১০টা ১০ মিনিটে আগুন লাগে। রাত সাড়ে তিনটার দিকে আগুনের ভয়াবহতা কিছুটা কমলেও আবারও বেরে যায়। পরে ফায়ার সার্ভিসের চেষ্টায় আগুন ফায়ার সার্ভিসের কর্মীদের নিয়ন্ত্রনে রয়েছে। প্রাথমিকভাবে জানা যায়, গাড়ির সিলিন্ডার বিস্ফোরণ থেকে আগুনের সূত্রপাত। নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৩৭টি ইউনিট।

ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন মেয়র সাঈদ খোকন বলেন, ফায়ার সার্ভিসের শতাধিক কর্মীসহ অনেকেই এখানে কাজ করছেন। নগরবাসী, দেশবাসী সবার দোয়া চাচ্ছি, যাতে করে সাধারণ মানুষের জানমালের নিরাপত্তা আমরা নিশ্চিত করতে পারি।

ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আলী আহমেদ খান বলেন, আগুন লাগার পর থেকেই পর্যায়ক্রমে ফায়ার সার্ভিসের অন্তত ৩৭টি ইউনিটের ২০০ শতাধিক ফায়ার ফাইটার্স কাজ করছে। এই জায়গাটা আসলে সুরু  আমাদের পানির শঙ্কট হয়েছিল। এখানে বিভিন্ন ধরনের ক্যামিকেল আছে। আমরা দ্রুত আগুন নেভানোর চেষ্টা করছি। আগুনের সূত্রপাত নিয়ে ফায়ার সার্ভিসের মহাপরিচালক বলেন, গাড়ির সিলিন্ডার বিস্ফোরণ থেকে আগুনের সূত্রপাত।

 

২১ ফেব্রুয়ারি, ২০১৯ ০৭:০০:৪২