খালেদা জিয়ার জেলে থাকার সঙ্গে রাজনীতির সর্ম্পক নেই: কাদের
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি আইনি বিষয়, জেলে থাকার সঙ্গে রাজনীতির কোন সম্পর্ক নেই বলে মন্তব্য করছেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আজ শুক্রবার সকালে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এই মন্তব্য করেন। তিনি বলেন, আইনিভাবে বা আন্দোন করে খালেদা জিয়াকে মুক্ত করতে না পারা বিএনপির দায়। এবিষয় আমাদের করার নেই। 

বিএনপির আন্দোলন কর্মসূচী সম্পর্কে জানতে চাইলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি এখন কোন ইস্যুতে আন্দোলনের ডাক দিলে সেটায় জনগনের কোন সাড়া পাবে না। কারণ তাদের দুর্নীতির জন্য সন্ত্রাসের জন্য দেশে বিদেশে তারা ইমেজ সংকটে রয়েছে।

এদিকে খালেদা জিয়াকে কারাগারে পাঠানোর পেছনে সরকারের কোনো হাত নেই—আওয়ামী লীগ নেতাদের এমন বক্তব্য জনগণ `বিশ্বাস করছে` না বলে দাবি করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।

তিনি বলেছেন, `এটা বিচারিক রায় নয়, এটা রাজনৈতিক চক্রান্ত। দেশের মানুষের গণতান্ত্রিক অধিকার, ভোটাধিকার, আইনের শাসন, গণমাধ্যমের স্বাধীনতা, বাক-স্বাধীনতা এবং খালেদা জিয়ার জেলে যাওয়ার মধ্যে একটি সরাসরি সম্পর্ক আছে। 

 

০৮ ফেব্রুয়ারি, ২০১৯ ১১:৫৪:০৮