নির্বাচনী ট্রাইব্যুনালে মামলা করবে ঐক্যফ্রন্ট, নতুন কর্মসূচি ঘোষণা
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট


বাংলাদেশের সদ্য সমাপ্ত একাদশ জাতীয় নির্বাচনকে প্রহসনে পরিণিত করার আভিযোগ করে জাতীয় ঐক্যফ্রন্ট তাদের দাবির পক্ষে জনমত তৈরি করতে নতুন কর্মসূচি ঘোষণা করেছে। কর্মসূচির মধ্যে রয়েছে জাতীয় সংলাপ, ও ঐক্যফ্রন্ট নেতাদের বিভিন্ন জেলা সফর।

আজ (মঙ্গলবার) বিকেলে রাজধানীর বেইলি রোডে ড. কামাল হোসেনের বাসবভনে  জাতীয় ঐক্যফ্রন্টের বৈঠক শেষে ঐক্যফ্রন্টের মুখপাত্র এবং বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সেনাবাহিনীকে নিস্ক্রিয় করে একাদশ নির্বাচনকে প্রহসনে পরিণত করেছে সরকার। এই নির্বাচন গোটা জাতি প্রত্যাখ্যান করেছে। আমরা পুনঃনির্বাচন দাবি করছি।

মির্জা ফখরুল আরো বলেন,  নির্বাচন কমিশন ভোটারদের সঙ্গে প্রতারণা করে প্রহসনের নির্বাচন অনুষ্ঠান করেছে; যে নির্বাচনে ভোট ডাকাতি হয়েছে, কেন্দ্র দখল হয়েছে, আগেই ব্যালট পেপারে সিল মারা হয়েছে।

বৈঠকে উপস্থিত ছিলেন- ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকী বীরউত্তম, গণফোরামের কার্যকরী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, সভাপতিমণ্ডলীর সদস্য জগলুল হায়দার আফ্রিক, নাগরিক ঐক্যের সমন্বয়ক শহীদুল্লাহ কায়সার।

এর আগে শেখ হাসিনার নেতৃত্বে নতুন সরকার গঠন প্রসঙ্গে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, যে নির্বাচনের সঙ্গে জনগণের কোনো সম্পর্ক নেই, জনগণ যে  নির্বাচনের ফলাফল মেনে নেয়নি,  সেই নির্বাচনের ফলাফলের ভিত্তিতে গঠিত সরকারের কোনো নৈতিক অধিকার নেই বাংলাদেশের ১৬ কোটি মানুষের উপর  কর্তৃত্ব  করার। কারণ, জনগণ ভোট দিয়ে এ সরকারকে নির্বাচিত করে নাই।


০৮ জানুয়ারি, ২০১৯ ১৯:৫৭:৫৪