নির্বাচন নিয়ে ফের ‘ভিন্ন সুর’ মাহবুব তালুকদারের!
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট


নির্বাচন সুষ্ঠু হয়েছে এমন বক্তব্য দেয়ার ৫ দিন পর নিজের অবস্থান থেকে সরে আসলেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। মঙ্গলবার (৮ জানুয়ারি) দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি। এসময় লিখিত বক্তব্যে মাহবুব তালুকদার বলেন, নির্বাচন পরবর্তী ৩ জানুয়ারিতে তার দেয়া বক্তব্য বিভিন্ন গণমাধ্যমে ভিন্নভাবে উপস্থাপন করা হয়েছে। সফলভাবে নির্বাচন সম্পন্ন করায় ৩ জানুয়ারি কর্মকর্তা-কর্মচারীদের জন্য ধন্যবাদ জ্ঞাপন অনুষ্ঠান ও পিঠা উৎসবের আয়োজন করে নির্বাচন কমিশন। তফসিলের আগে-পরে সুষ্ঠু নির্বাচন নিয়ে নানা শঙ্কার কথা বলেও সেদিন সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করার জন্য সিইসিসহ সবাইকে ধন্যবাদ জানান নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। কমিশনের সঙ্গে বিভিন্ন সিদ্ধান্ত নিয়ে বারবার মতানৈক্য হওয়ার পর হঠাৎ করেই তার এমন বক্তব্য নজরে আসে সবার।

এর পাঁচদিন পর আবারো ভিন্ন সুর এই কমিশনারের কণ্ঠে। মঙ্গলবার (৮ জানুয়ারি) দুপুরে নির্বাচন ভবনে সাংবাদিকদের লিখিত বক্তব্য পড়ে শোনান তিনি। মাহবুব তালুকদার বলেন, তার বক্তব্য গণমাধ্যমে ভিন্নভাবে উপস্থাপন করা হয়েছে।

তিনি বলেন, ‘আমি বক্তব্যে বলেছি অংশগ্রহণমূলক নির্বাচন উপহার দিয়েছি। সুষ্ঠু নির্বাচনের সঙ্গে এর কোন সম্পর্ক নেই, নির্বাচন অংশগ্রহণমূলক হওয়া একটি প্রাথমিক প্রাপ্তি। আসল কথা হচ্ছে নির্বাচন গ্রহণযোগ্য হচ্ছে কিনা এবং বিশ্বাসযোগ্য কিনা। নির্বাচন গ্রহণযোগ্য, বিশ্বাসযোগ্য না হলে অংশগ্রহণমূলক হলেও কোন লাভ নেই।’ নির্বাচনের বিশ্বাসযোগ্যতা, গ্রহণযোগ্যতা নিয়ে ধন্যবাদ জ্ঞাপন অনুষ্ঠানে কোন কথা বলেননি বলে মন্তব্য করেন মাহবুব তালুকদার।


০৮ জানুয়ারি, ২০১৯ ১৯:০৪:২৫