রব ও মান্নাকে ছাত্রলীগ-যুবলীগের ধাওয়া
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
জাতীয় ঐক্যফ্রন্টের শরিক দল, ঢাকা-১৮ আসনের ধানের শীষ প্রতীকের প্রার্থী জেএসডির সাংগঠনিক সম্পাদক শহিদ উদ্দিন মাহমুদের গণসংযোগে ধাওয়া করেছে ছাত্রলীগ ও যুবলীগ। বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) বিকালে রাজধানীর উত্তরখানের শাহ কবির মাজারে এ ঘটনা ঘটে। উত্তরখান মাজার জিয়ারত শেষে গণসংযোগ শুরু করলে, উত্তরখান থানার ছাত্রলীগ ও যুবলীগের শতাধিক নেতাকর্মী মিছিল নিয়ে ধাওয়া করে তাদের। এ সময় বিকল্প রাস্তা দিয়ে দ্রুত স্থান ত্যাগ করেন জেএসডির সভাপতি ও ঐক্যফ্রন্টের নেতা আ স ম আব্দুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক ও ঐক্যফ্রন্টের নেতা মাহমুদুর রহমান মান্না এবং প্রার্থী শহিদ উদ্দিন মাহমুদ স্বপন। একপর্যায়ে গাড়িযোগে এলাকা ছেড়ে চলে আসেন তারা।

বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) বিকাল ৩টায় পূর্বনির্ধারিত শাহ কবির মাজার জিয়ারতের মধ্য দিয়ে ধানের শীষের প্রার্থী গণসংযোগ শুরু করার কথা। কিন্তু দুপুর ২টার পর থেকেই সেখানে স্থানীয় ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামী লীগের কর্মীরা জড়ো হয়ে বিভিন্ন স্লোগান দিতে থাকে।

উত্তরখান থানার ওসি হেলাল উদ্দিন, পরিদর্শক (তদন্ত) শফিকুল ইসলাম অর্ধশতাধিক পুলিশ সদস্য নিয়ে ছাত্রলীগ ও যুবলীগকে রাস্তা ছেড়ে দিতে বলেন এবং ধানের শীষের প্রার্থী আসার পরিবেশ তৈরি করেন।

পর আ স ম আব্দুর রব, মাহমুদুর রহমান মান্না এবং স্থানীয় বিএনপি-জামায়াতের নেতাকর্মীদের নিয়ে বিকাল সাড়ে ৪টার শাহ কবির মাজারে আসেন এবং মাজার জিয়ারত করেন। এ সময় স্থানীয় ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামী লীগের নেতাকর্মীরা সংগঠিত হয় এবং তারা শ্লোগান দিতে থাকে, 'জামায়াত শিবির রাজাকার এই মুহূর্তে বাংলা ছাড়', 'রবের চামড়া তুলে নিব আমরা', 'বিএনপির দালারেরা হুশিয়ার সাবধান'।

মোনাজাত শেষে ধানের শীষের প্রার্থী এবং তার সহযোগীরা বেরিয়ে আসতে চাইলে ছাত্রলীগ ও যুবলীগ কর্মীরা স্লোগান দিয়ে তাদের ওপরে ঝাঁপিয়ে পড়ে। পুলিশের সহযোগিতায় বিকল্প রাস্তা দিয়ে দ্রুত স্থান ত্যাগ করেন এ নেতারা। ওসি হেলাল উদ্দিন(উত্তরখান থানা) বলেন, ধানের শীষের প্রার্থীর পূর্বনির্ধারিত কর্মসূচি পালনে শান্তিপূর্ণ পরিবেশে সব রকম সহযোগিতা করা হয়েছে।

 

১৩ ডিসেম্বর, ২০১৮ ২৩:৫১:২৫