গোলাম মাওলা রনির ফেসবুক আইডি হ্যাকড
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
সাবেক সংসদ সদস্য ও রাজনীতিবিদ গোলাম মাওলা রনির ফেসবুক আইডি হ্যাক করা হয়েছে। নতুন একটি আইডি খুলে স্ট্যাটাস দিয়ে নিজেই এ তথ্য নিশ্চিত করেছেন রনি। মঙ্গলবার সকালে নিউমার্কেট থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন তিনি। জিডি নম্বর ৫১৮।

স্ট্যাটাসে রনি লেখেন-‘এতদ্বারা সবার অবগতির জন্য জানানো যাচ্ছে যে, আমার ফেসবুক আইডি Golam Maula Rony, হ্যাক হয়েছে। আইডি হ্যাকের ব্যাপারে থানায় জেনারেল ডায়েরি করা হয়েছে। সবাইকে অনুরোধ করছি-ওই আইডি থেকে কোনো প্রকার মেসেজ, কল অথবা কমেন্ট করলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।’

ফেসবুক স্ট্যাটাসে জিডির অনুলিপির একটি ছবি তুলে দিয়েছেন রনি। আওয়ামী লীগের সাবেক এ সংসদ সদস্য সম্প্রতি বিএনপিতে যোগ দিয়েছেন। বিএনপি তাকে পটুয়াখালী আসনে প্রার্থী করেছে। গতকাল প্রতীক পাওয়ার পর রনি নির্বাচনী প্রচার নিয়ে ভাবছেন।

এরই মধ্যে রনির ফেসবুক আইডিটি হ্যাকড হয়েছে। এ বিষয়ে মঙ্গলবার সকালে নিউমার্কেট থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন তিনি, যার নম্বর ৫১৮।

জিডিতে গোলাম মাওলা রনি লেখেন- ‘আজ (মঙ্গলবার) ভোররাত থেকে আমার আইডিটি হ্যাকড হয়েছে। গতকালের পর এখানে আমি কোনো পোস্ট দিইনি। তাই পরবর্তী কোনো পোস্টের জন্য আমি দায়ী নই।’

রনি জিডিতে জানান, হ্যাকড হওয়া ফেসবুক আইডিতে তার বন্ধু সংখ্যা ৪৯৬৩। আর অনুসারী ১ লাখ ৭৩ হাজার ৩০৪ জন।

রনি লেখেন- এমতাবস্থায় ওই আইডি থেকে যে কোনো ধরনের স্ট্যাটাস কিংবা কার্যক্রমের জন্য তিনি দায়ী থাকবেন না।

 

১২ ডিসেম্বর, ২০১৮ ১০:৫৭:২৭