শেষ মুহূর্তে যে দুই আসনে প্রার্থী পরিবর্তন করলো বিএনপি
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
মনোনয়ন প্রত্যাহারের সময়সীমা শেষ হওয়ার আগ মুহূর্তে দুটি আসনে প্রার্থী পরিবর্তন করেছে বিএনপি। এই আসন দুটি হলো চট্টগ্রাম-৮ ও শেরপুর-২। চট্টগ্রাম-৮ আসনে সাবেক পররাষ্ট্রমন্ত্রী এম মোরশেদ খানকে বাদ দিয়ে চট্টগ্রাম জেলা বিএনপির নগর বিএনপির সভাপতি আবু সুফিয়ানকে চূড়ান্ত মনোনয়ন দেয়া হয়েছে। আর শেরপুর-২ আসনে এ কে এম মোখলেছুর রহমান রিপনের বদলে সাবেক হুইপ প্রয়াত জাহিদ আলী চৌধুরীর ছেলে ফাহিম চৌধুরীকে দেয়া হয়েছে চূড়ান্ত মনোনয়ন। রোববার গুলশানে বিএনপি চেয়ারপার্সনের কার্যালয় থেকে এই দুটি আসনে সুফিয়ান ও ফাহিমকে চূড়ান্ত মনোনয়নের চিঠি দেয়া হয়।

৩০ ডিসেম্বর অনুষ্ঠেয় একাদশ সংসদ নির্বাচনে রোববারই মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন। এরপর কোনো দলের একাধিক প্রার্থী থাকলে ব্যালটে নাম থেকে যাবে। এছাড়াও শেষ সময়ে বিএনপি চেয়ারপার্সনের কার্যালয় থেকে ঢাকা-১ আসনে আবু আশফাক খন্দকার, ঢাকা-৫ আসনে নবীউল্লাহ নবী, ঢাকা-১৪ এ বি সিদ্দিক সাজু, রাজশাহী-৫ আসনে নাদিম মোস্তফাকে চূড়ান্ত মনোনয়নের চিঠি দেয়া হয়। চিঠি নিয়েই তারা দ্রুত রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের দিকে রওনা হন। মানিকগঞ্জ-১ (শিবালয়, ঘিওর ও দৌলতপুর) আসনে প্রার্থী বদলে প্রয়াত খোন্দকার দেলোয়ার হোসেনের ছেলে আব্দুল হামিদ ডাবলুকে চূড়ান্ত মনোনয়ন দেয়ার গুঞ্জন ছড়ালেও তাকে কোনো চিঠি দেয়া হয়নি।

এদিকে সকাল থেকে দুপুর পর্যন্ত গুলশানের কার্যালয়ে মুন্সীগঞ্জ-১ আসনে মনোনয়ন প্রত্যাশী মো. আবদুল্লাহ এবং কুমিল্লা-৪ আসনে মনোনয়ন প্রত্যাশী মঞ্জুরুল আহসান মুন্সির কর্মী-সমর্থকরা বিক্ষোভ চালিয়ে যায়। এই দুটি আসনের মধ্যে কুমিল্লা-৪ এ জেএসডির সাধারণ সম্পাদক আবদুল মালেক রতনকে ধানের শীষ প্রতীক দেয়া হয়েছে। মুন্সীগঞ্জ-১ আসনে প্রার্থী করা হয়েছে দলের ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেনকে।

১০ ডিসেম্বর, ২০১৮ ০০:০৫:৩৭