১০ নম্বরি হলেও নির্বাচন বয়কট করবে না ঐক্যফ্রন্ট : ড. কামাল
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট


ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন বলেছেন, দেশের মানুষকে ভোটের অধিকার থেকে বঞ্চিত করে ২০১৪ সালে আওয়ামী লীগ ক্ষমতায় এসেছিল । আওয়ামী লীগ ২০১৪ সালে সুপ্রিমকোর্টে বলেছিল নির্বাচন পরিস্থিতির আলোকে নিয়েছি, দ্রুতই আরেকটি নির্বাচন অনুষ্ঠিত হবে। ড. কামাল আওয়ামী লীগের প্রতি প্রশ্ন রেখে বলেন, সরকার কি এতই হালকা হয়ে গেছে যে কোর্টে দাঁড়িয়ে এ ধরনের কথা বলতে পারে। দ্রুত মানে কি পাঁচ বছর। শনিবার সুপ্রিমকোর্ট চত্বরে জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্ট আয়োজিত আইনজীবীদের মহাসমাবেশে তিনি এসব কথা বলেন।

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ১০ নম্বরি করা হলেও ঐক্যফ্রন্ট নির্বাচন বয়কট করবে না বলে জানিয়েছেন  ঐক্যফ্রন্টের এই শীর্ষ নেতা। তিনি বলেন, ‘একবার নির্বাচন বয়কট করে জাতিকে খেসারত দিতে হয়েছে।

মহাজোট সরকারকে ভাওতাবাজির সরকার’ আখ্যা দিয়ে তিনি বলেন, ‘সরকারকে ভাওতাবাজির জন্য গোল্ডমেডেল দেয়া উচিত। ২০১৪ সালের নির্বাচনের পর সুপ্রিম কোর্টে এ নিয়ে একটা মামলা হয়েছিল। তখন তারা কোর্টে বলেছিলেন যে, এটা একটি নিয়ম রক্ষার নির্বাচন। দ্রুত সময়ের মধ্যে আমরা একটি নির্বাচন দেব। দ্রুত সময় মানে কি পাঁচ বছর! তাই অভিধান পরিবর্তন করা দরকার, দ্রুত সময়ের অর্থ কী?’

জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্টের আয়োজনে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে মহাসমাবেশে সভাপতিত্ব করেন বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতিরি (বার অ্যাসোসিয়েশন) সভাপতি ও আইনজীবী ঐক্যফ্রন্টের আহ্বায়ক জয়নুল আবেদীন। প্রধান বক্তা ছিলেন গণফোরাম সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন।


১৭ নভেম্বর, ২০১৮ ১৮:৩২:৪১