নয়াপল্টন থেকে বিএনপি নেত্রী নিপুন রায় চৌধুরী গ্রেফতার
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বুধবারের সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলায় বিএনপির কেন্দ্রীয় নির্বাহী সদস্য অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরীকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। বৃহস্পতিবার (১৫ নভেম্বর) পল্টনের নাইটিঙ্গেল মোড় থেকে তাকে গ্রেফতার করা হয়। এ সময় বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও কণ্ঠশিল্পী বেবী নাজনীনকেও আটক করা হয়। পরে পুলিশ বেবী নাজনীনকে ছেড়ে দেয়।

নিপুণ রায় চৌধুরী বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের পুত্রবধূ ও বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরীর মেয়ে। দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে সন্ধ্যায় সংবাদ সম্মেলন শেষে ফিরছিলেন নিপুণ রায় চৌধুরী। নাইটিঙ্গেল মোড় পার হওয়ার গোয়েন্দা পুলিশ বেবী নাজনীন ও নিপুণ রায়কে আটক করে বলে জানান ডিবি পুলিশের অতিরিক্ত কমিশনার আবদুল বাতেন।

এর আগে পল্টন থানায় দায়ের করা তিনটি মামলা মহানগর গোয়েন্দা পুলিশের (পূর্ব বিভাগ) কাছে হস্তান্তর করা হয়েছে। বুধবার রাতে পল্টন থানায় দায়ের করা তিনটি মামলা বৃহস্পতিবার ডিবিতে হস্তান্তর করা হয়। বুধবার (১৪ নভেম্বর) নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে পুলিশ ও নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ হয়। এতে পুলিশের অন্তত ২০ জন বিএনপির অর্ধশতাধিক নেতাকর্মী আহত হন। এ সময় বিক্ষুব্ধরা দুটি গাড়িতে আগুন ধরিয়ে দেয়। এ ঘটনায় পল্টন থানা পুলিশ তিনটি মামলা করে।

তিন মামলায় আসামি করা হয়েছে ৪৮৮ জনকে ও গ্রেফতার করা হয়েছে ৬৫ জনকে। এর মধ্যে রিমান্ডে পাঠানো হয়েছে ৩৮ জনকে। এছাড়া ২৭ জনকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দিয়েছে আদালত।

 

১৫ নভেম্বর, ২০১৮ ২৩:১৩:০২