নয়াপল্টনের ঘটনায় পুলিশের ৩ মামলা
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে দলটির নেতাকর্মীদের সংঘর্ষ ও অগ্নিকাণ্ডের ঘটনায় মামলা করা হয়েছে। এসব ঘটনায় বুধবার (১৪ নভেম্বর) রাতে পুলিশ বাদি হয়ে মোট তিনটি মামলা দায়ের করে। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া এই তথ্য নিশ্চিত করেছেন। এসব মামলায় এরই মধ্যে ৩৪ জন গ্রেফতার করা হয়েছে জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, এছাড়া ৩০ জনকে সনাক্তও করা হয়েছে।

বুধবার তৃতীয় দিনের মতো একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন ফরম বিক্রি চলছিল নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কার্যালয়ের সামনে বাড়তে থাকে নেতাকর্মী ও সমর্থকদের ভিড়। দুপুর নাগাদ নেতাকর্মীদের ভিড়ে বন্ধ হয়ে যায় ওই এলাকার যানচলাচল। এসময় বিএনপি নেতাকর্মীদের রাস্তা থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা করলে পুলিশের সঙ্গে দলের নেতাকর্মীদের কথা কাটাকাটি শুরু হয়, তা হাতাহাতিতেও গড়িয়ে যায়। একপর্যায়ে পুলিশ গুলি ছুঁড়লে শুরু হয় উভয় পক্ষের সংঘর্ষ। পুলিশের গাড়িতে আগুন দেওয়ার ঘটনাও ঘটে। এমন পরিস্থিতি মোকাবিলায় একটা পর্যায়ে পুলিশ উল্টো পিছু হটে আসে।

পুলিশ বলছে, সংঘর্ষের ঘটনার সময় তাদেরই একজন সহকর্মী কর্মকর্তাকে অবরুদ্ধ করে রাখা হয়েছিল বিএনপি কার্যালয়ে। তার যেন কোনো ক্ষতি না হয় এবং তাকে অক্ষত অবস্থায় উদ্ধার করে আনা যায়, সেটা নিশ্চিত করতেই বিএনপি নেতকর্মীদের ওপর চড়াও হতে পারেনি পুলিশ। এ ঘটনাকে ‘পরিকল্পিত’ বলেও দাবি করছে তারা।

 

 

১৫ নভেম্বর, ২০১৮ ১২:০১:৩৫