কোর্টে আটকে রাখলে নির্বাচনী কাজ কেমনে করবো : খালেদা জিয়া
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট


বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে নাইকো দুর্নীতি মামলার অভিযোগ গঠনের পরবর্তী শুনানি আগামী ৩ জানুয়ারি ধার্য করেছেন আদালত। বৃহস্পতিবার ঢাকার ৯ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক মাহমুদুল কবির এ আদেশ দেন। এর আগে, শুনানির জন্য পুরনো কেন্দ্রীয় কারাগারে স্থাপিত বিশেষ জজ আদালতে হাজির করা হয় মামলার প্রধান আসামি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে।

মামলার শুনানির এক পর্যায়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া মন্তব্য করেছেন, নানা প্রতিবন্ধকতার মধ্য দিয়ে আমরা নির্বাচনে অংশ নিচ্ছি, এভাবে কোর্টে আটকে রাখলে নির্বাচনী কাজ কেমনে করবো। এসময় আদালতে পুলিশের উপস্থিতি এবং আদালতের পরিবেশ নিয়েও অসন্তোষ প্রকাশ করেন বেগম জিয়া। বুধবার (১৪ নভেম্বর) নাইকো দুর্নীতি মামলার শুনানি অনুষ্ঠিত হয়।

এর আগে হুইল চেয়ারে করে বেগম জিয়াকে আদালতে হাজির করা হয়। এরপর শুরু হয় এ মামলার অভিযোগ গঠনের শুনানি। আদালতে শুনানি করেন মামলার আরেকজন আসামির ব্যারিস্টার মওদুদ আহমদ। পরে নির্বাচনের জন্য শুনানি মুলতবির জন্য আবেদন করা হয়। পরে আদালত ৩ জানুয়ারি পরবর্তী দিন ধার্য করেন।

উল্লেখ, কানাডীয় কোম্পানি নাইকোর সঙ্গে চুক্তির ফলে রাষ্ট্রের তিন হাজার সাতশ ৭৭ কোটি টাকা ক্ষতির অভিযোগ ২০০৭ বেগম জিয়াসহ ১১ জনের বিরুদ্ধে মামলা করে দুদক।

 


১৪ নভেম্বর, ২০১৮ ১৫:২৬:৪২