'খালেদা জিয়াকে বিনা চিকিৎসায় মারতে চাচ্ছে সরকার'
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট


সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেছেন, আদালতের নির্দেশে চিকিৎসার জন্য খালেদা জিয়াকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল, কিন্ত কোনো নোটিশ ছাড়াই তাকে বৃহস্পতিবার আবার কারাগারে নেয়া হয়েছে। সরকার খালেদা জিয়াকে বিনা চিকিৎসায় মেরে ফেলতে চাচ্ছে। আজ বৃহস্পতিবার দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির শহীদ শফিউর রহমান মিলনায়তনে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি, বিচার বিভাগের স্বাধীনতা, গণতন্ত্র ও আইনের শাসনের দাবিতে আগামী ১৭ নভেম্বর আইনজীবীদের মহাসমাবেশ ঘোষণা করা হয়।

চিকিৎসার জন্য হাইকোর্টের নির্দেশনা থাকার পরও খালেদা জিয়াকে হাসপাতাল থেকে পুনরায় কারাগারে ফিরিয়ে নেয়ায় আদালত অবমাননা হয়েছে বলেও দাবি করেন জয়নুল আবেদীন।

তিনি বলেন, হাইকোর্টের নির্দেশে খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার সঙ্গে আজ পর্যন্ত কোনো আইনজীবীকে দেখা করতে দেয়া হয়নি। তার আত্মীয়-স্বজনরাও নিয়মিত দেখা করতে পারেননি।

আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকনের সঞ্চালনায় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সমিতির সহ-সভাপতি অ্যাডভোকেট গোলাম মোস্তাফা, ট্রেজারার নাসরিন আখতার, সহ-সম্পাদক কাজী জয়নাল আবেদীন, অ্যাডভোকেট আহসান উল্লাহ, মাহফুজ বিন ইউসুফ, ব্যারিস্টার শফিউল মাহমুদ, ব্যারিস্টার এ কে এম এহসানুর রহমান প্রমুখ।



 


০৮ নভেম্বর, ২০১৮ ১৯:১৪:৩৫