সুষ্ঠু নির্বাচনের স্বার্থে আপসহীন আন্দোলন চালিয়ে যেতে হবে : ড. কামাল
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট


এর আগের ঐক্যফ্রন্টের বেশ কয়েকটি সমাবেশে খালেদা জিয়ার মুক্তির দাবি জানাতে ভুলে গিয়েছিলেন ড. কামাল হোসেন। বিষয়টি মঞ্চেই তাকে স্মরণ করিয়ে দেন বিএনপি নেতারা। তবে বুধবারের সমাবেশে আর ভুল হয়নি তার। এদিন সোহরাওয়ার্দী উদ্যানে বক্তব্যের শুরুর দিকে তিনি বলেন, আজ‌কে শুরু‌তেই বেগম খা‌লেদা জিয়ার মু‌ক্তির দা‌বি জানা‌চ্ছি। মঙ্গলবার বি‌কে‌লে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যা‌নে সরকা‌রের পদত্যাগ, ‌নি‌রপেক্ষ সরকা‌রের অধী‌নে অবাধ, সুষ্ঠু নির্বাচন, বিএন‌পি চেয়ারপার্সন বেগম জিয়াসহ সকল রাজবন্দী‌দের মু‌ক্তি তথা ৭ দফা দা‌বি আদা‌য়ের ল‌ক্ষে জাতীয় ঐক্যফ্র‌ন্টের জনসভায় তিনি এই দা‌বি জানান।

সুষ্ঠু নির্বাচনের স্বার্থে আপসহীন আন্দোলন চালিয়ে যেতে হবে বলে মন্তব্য করে ড. কামাল বলেন, সুষ্ঠু নির্বাচনে আমরা যে  ঐক্য গঠন করেছি, তাদের সঙ্গে নিয়ে ঐক্যবদ্ধভাবে আন্দোলন করে রাষ্ট্রের মালিক মালিক জনগণের অধিকার প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

বর্তমান সরকার ৫ জানুয়ারি অবৈধভাবে ক্ষমতা দখল করে বলেছিলেন খুব দ্রুত সব দলের অংশগ্রহণে একটি নির্বাচনের ব্যবস্থা করা হবে কিন্তু এরপরে পাঁচ বছর পার হলেও নির্বাচনের ব্যবস্থা করা হয়নি।

তিনি বলেন, সরকার মুখে সংবিধানের কথা বললেও সংবিধানের ষোল আনা লংঘন করেছে সরকার।

তিনি আরও বলেন, আগামী দিন জনগণের অধিকার প্রতিষ্ঠায় আন্দোলন করতে হবে।


০৬ নভেম্বর, ২০১৮ ১৮:৪২:১৩