সোহরাওয়ার্দী উদ্যানে ঐক্যফন্টের জনসভা আজ
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
সোহরাওয়ার্দী উদ্যানে আজ মঙ্গলবার জনসভা করবে জাতীয় ঐক্যফ্রন্ট। এর আগে ডিএমপির কমিশনারের সঙ্গে বিএনপির তিন সদস্যের একটি প্রতিনিধি দল দেখা করতে গেলে জনসভার অনুমতি দেওয়া হয়। 

এদিকে ফের সংলাপে বসার অপেক্ষায় রয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট। ছোট্ট পরিসরে সংলাপে বসতে প্রধানমন্ত্রীকে চিঠি দিয়েছেন ফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন। জানা গেছে, সংবিধানের ভেতরে থেকেই নির্বাচনকালীন সরকার ও সংসদ ভেঙে দেয়ার বিষয়টি দ্বিতীয় দফা সংলাপে তুলে ধরা হবে। সাংবিধানিক সমাধান খুঁজে বের করতে আইনবিশেষজ্ঞদের সঙ্গে এরই মধ্যে একাধিক বৈঠক করেছেন ফ্রন্টের নেতারা। 

উল্লেখ্য, গত ১ নভেম্বর ক্ষমতাসীনদের সঙ্গে সংলাপের পর গত কয়েকদিনে ঐক্যফ্রন্ট নেতারা দফায় দফায় বৈঠক করে সংলাপের নানা বিষয় পর্যালোচনা করেছেন। সংলাপে ক্ষমতাসীনরা একটি দাবি না মানলেও আাবারও সংলাপ করে সমঝোতার শেষ চেষ্টা করার সিদ্ধান্ত নিয়েছেন তারা। সিদ্ধান্ত অনুযায়ী ফের সংলাপে বসার আগ্রহের কথা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে চিঠি পাঠিয়েছেন ড. কামাল হোসেন। 

সূত্র মতে, সঙ্ঘাত এড়িয়ে সুষ্ঠু নির্বাচনের জন্য ঐক্যফ্রন্ট সবচেয়ে বেশি আন্তরিক। এ জন্য সংলাপে সবার গ্রহণযোগ্য নির্বাচন কিভাবে হতে পারে এর ফর্মুলা দেয়া হবে। মোটকথা সংলাপে তারা এমন সব প্রস্তাব রাখতে চায় যাতে প্রথমবারের মতো সঙ্ঘাতহীনভাবে একটি নির্বাচন হতে পারে। 

এদিকে আজ ৬ নভেম্বর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে খালেদা জিয়ার মুক্তি ও নির্বাচনকালীন সময়ে নিরপেক্ষ সরকারসহ সাত দফা দাবিতে জনসভার প্রস্তুতি নেওয়া হয়েছে। সমাবেশে বিপুল লোকের সমাগমের প্রস্তুতি নিয়েছে বিএনপি। দলটি এর মাধ্যমে তফসিলের আগে ঢাকায় একটি বড় ধরনের শোডাউন করতে যাচ্ছে। এরই মধ্যে গাজীপুর, নারায়ণগঞ্জ, মুন্সীগঞ্জসহ ঢাকার আশপাশের জেলাগুলো থেকেও নেতাকর্মীদের জনসভায় যোগ দেয়ার ব্যাপারে নির্দেশনা দেয়া হয়েছে। 

 

 

 

০৬ নভেম্বর, ২০১৮ ০৯:৪৬:২৫