১৪ শর্তে সিলেটে সমাবেশের অনুমতি পেলো ঐক্যফ্রন্ট
সিলেট প্রতিনিধি
অ+ অ-প্রিন্ট
অবশেষে সিলেটে সমাবেশের অনুমতি পেয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট। আগামী বুধবার (২৪ অক্টোবর) নগরীর রেজিস্ট্রারি মাঠে ১৪ শর্ত পালন সাপেক্ষে সিলেট মহানগর পুলিশ তাদেরকে এ অনুমতি দিয়েছে। রোববার একটি পত্রের মাধ্যমে সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদকে সমাবেশের অনুমতি সম্পর্কে অবহিত করে মহানগর পুলিশ।

এর আগে ২৩ অক্টোবর সিলেটে জাতীয় ঐক্যফ্রন্ট তাদের সমাবেশের তারিখ ঠিক করেছিল। পরে পুলিশের অনুমতি না পাওয়ায় একদিন পিছিয়ে ২৪ অক্টোবর করা হয়। তবে নতুন তারিখে সমাবেশের অনুমতি নিয়ে গত দু'তিন থেকে ধোঁয়াশা থাকলেও সর্বশেষ রোববার সন্ধ্যায় পুলিশ এবং বিএনপি অনুমতির বিষয়টি নিশ্চিত করে।

এ অবস্থায় বুধবার হযরত শাহজালালের মাজার জিয়ারত ও সমাবেশ দিয়ে ঐক্যফ্রন্টের আনুষ্ঠানিক যাত্রা শুরু হবে বলে জানায় ঐক্যফ্রন্ট সংশ্লিষ্টরা। এর আগে শনিবার সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার কার্যালয়ে গিয়ে ২৪ অক্টোবর সমাবেশের অনুমতি চেয়ে জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষে আবেদন করেছিলেন সিলেট বিএনপির নেতারা। তবে সেদিনই রাতে পুলিশের পক্ষ থেকে জানানো হয় অনুমতি পাচ্ছেন না তারা। এর প্রেক্ষিতে উচ্চ আদালতে একটি রিটও দায়ের করা হয়।

সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ বলেন, আমাদের মনে হয় সরকারের শুভ বুদ্ধির উদয় হয়েছে। একটি রাজনৈতিক জোটকে এভাবে সমাবেশের অনুমতি না দিয়ে টালবাহানা করাটা সত্যিই দুঃখজনক। একটা গণতান্ত্রিক দেশে একটি রাজনৈতিক জোট সভা সমাবেশ করতে পারবে না এটাতো হয় না। অবশেষে অনুমতি দেয়ায় তিনি পুলিশ প্রশাসনকে ধন্যবাদ জানান।

সমাবেশের অনুমতি প্রদানের ব্যাপারে মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার আব্দুল ওয়াহাব (গণমাধ্যম) জানিয়েছেন, ঐক্যফ্রন্টের নেতারা ২৪ অক্টোবর সিলেটে সমাবেশের অনুমতি চেয়ে আবেদন করেছিলেন। পুলিশ বিভিন্ন দিক যাচাই-বাছাই করে ১৪টি শর্ত মানা সাপেক্ষে অনুমতি প্রদান করেছে।

তিনি জানান, জাতীয় ঐক্যফ্রন্টের নেতৃবৃন্দের সিলেট সফরকে কেন্দ্র করে যাতে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে সেদিকে লক্ষ্য রেখে পুলিশ কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করবে।

২২ অক্টোবর, ২০১৮ ০৯:২৬:১৫