আইয়ুব বাচ্চুর শেষ ঠিকানা চট্টগ্রামের পারিবারিক কবরস্থান
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট


পারিবারিক সিদ্ধান্তে গিটার লিজেন্ড আইয়ুব বাচ্চুর শেষ ঠিকানা হচ্ছে চট্টগ্রামের এনায়েত বাজার পারিবারিক কবরস্থানে, মায়ের কবরের পাশে। এই এনায়েত বাজারেই তার জন্ম ও বেড়ে ওঠা। আজ ১৮ অক্টোবর দুপুরে পারিবারিকভাবে এই সিদ্ধান্ত হয়। এর আগে জানাজা ও শহীদ মিনারে নেওয়ার বিষয়ে বেশ কয়েকবার সিদ্ধান্ত বদল হয়। তবে সর্বসম্মতিক্রমে সর্বশেষ সিদ্ধান্ত হয় যে- আগামীকাল ১৯ অক্টোবর সকাল সাড়ে ১০টায় সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য আইয়ুব বাচ্চুর মরদেহ নিয়ে যাওয়া হবে জাতীয় শহীদ মিনার প্রাঙ্গণে। সেখান থেকে জুমার নামাজের সময় নিয়ে যাওয়া হবে জাতীয় ঈদগাহ মাঠে। বাদজুমা প্রথম জানাজা শেষে মরদেহ রাখা হবে স্কয়ার হাসপাতালের হিমঘরে।

একই দিন রাতে অস্ট্রেলিয়া থেকে আইয়ুব বাচ্চুর মেয়ে রাজকন্যা ঢাকায় পৌঁছালে মরদেহ নিয়ে যাওয়া হবে চট্টগ্রামের এনায়েত বাজারে। ধারণা করা হচ্ছে, ২০ অক্টোবর সকাল নাগাদ আরেকটি জানাজা শেষে পারিবারিক কবরস্থানে মায়ের কবরেই সমাহিত করা হবে আইয়ুব বাচ্চুকে।

উল্লেখ্য, আজ সকাল সাড়ে ৮টায় আইয়ুব বাচ্চুকে বাসায় অসুস্থ হয়ে পড়লে তার ড্রাইভার হাসপাতালে নিয়ে আসেন। তবে হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়। তারপরও ১৫ থেকে ২০ মিনিট চেষ্টা করেন চিকিৎসকরা। পরে ৯টা ৫৫ মিনিটে তাকে মৃত ঘোষণা করা হয়। আইয়ুব বাচ্চু বহুদিন হৃদরোগে ভুগছিলেন। ২ সপ্তাহ আগেও তিনি চেকআপ করিয়ে গেছেন। এর আগে ২০০৯ সালে তার হার্টে রিং পরানো হয়। আর ২০১২ সালে ফুসফুসে পানি জমার কারণে এই হাসপাতালেই চিকিৎসা নিতে হয়েছিল আইয়ুব বাচ্চুকে।


১৮ অক্টোবর, ২০১৮ ১৫:২০:৪৪