সাংবাদিক ফরহাদ খাঁ দম্পতি হত্যা মামলায় দুই জনের যাবজ্জীবন
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট


সাংবাদিক ফরহাদ খাঁ দম্পতি হত্যা মামলার আপিলের রায় ঘোষণা করা হয়েছে। এই আলোচিত হত্যাকাণ্ডের রায়ে হাইকোর্ট ফরহাদের ভাগ্নে নাজিমুজ্জামান ইয়ন ও তার বন্ধু রাজু আহমেদকে বিচারিক আদালতের দেওয়া মৃত্যুদণ্ড কমিয়ে যাবজ্জীন কারাদণ্ড দিয়েছেন।  মঙ্গলবার (১৬ অক্টোবর) বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও বিচারপতি এ এস এম আবদুল মবিনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন। আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মনিরুজ্জামান রুবেল। দুই আসামির ছিলেন অ্যাডভোকেট আব্দুল মতিন খসরু, মনসুরুল হক চৌধুরী, আহছান উল্লাহ ও সুব্রত সাহা।

উল্লেখ্য, ২০১১ সালের ২৮ জানুয়ারি রাজধানীর নয়াপল্টনে ভাড়া বাসায় খুন হন দৈনিক জনতার তৎকালীন সিনিয়র সহ-সম্পাদক ফরহাদ খাঁ ও তার স্ত্রী রহিমা খাতুন। এ ঘটনায় ২০১২ সালের ১০ অক্টোবর ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৩-এ সাংবাদিক ফরহাদের ভাগ্নে নাজিমুজ্জামান ইয়ন ও তার বন্ধু রাজু আহমেদকে মৃত্যুদণ্ড দেন। ওই রায়ের বিরুদ্ধে আসামিপক্ষ হাইকোর্টে আপিল করেন।

এরপর গত ৭ আগস্ট থেকে এ মামলার ওপর হাইকোর্টে শুনানি শুরু হয়। শুনানিতে মামলার পেপারবুক থেকে এজাহার, অভিযোগপত্র, আসামি ও সাক্ষীদের জবানবন্দি ও নিম্ন আদালতের রায় উপস্থাপন ও তা পড়ে শোনান রাষ্ট্রপক্ষের আইনজীবীরা। এরপর গত ১১ অক্টোবর উভয়পক্ষের শুনানি শেষে মামলাটি রায় ঘোষণার জন্য মঙ্গলবার( ১৬ অক্টোবর) দিন নির্ধারণ করেছিলেন হাইকোর্ট।


১৬ অক্টোবর, ২০১৮ ১৮:১৪:০৯