'যারা বাংলাদেশের মানচিত্রকে অস্বীকার করবে তাদের সঙ্গে আমরা নেই'
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট বদরুদ্দোজা চৌধুরী বলেছেন, যারা মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি আমরা শুধু তাদের সঙ্গেই জোট করবো। যারা বাংলাদেশের মানচিত্রকে অস্বীকার করবে তাদের সঙ্গে আমরা নেই। যারা আমাদের বাংলাদেশকে এখন পর্যন্ত অস্বীকার করে তাদের বাদ দিয়ে আমাদের সঙ্গে জোট করতে হবে। শনিবার সন্ধ্যায় বারিধারায় বি চৌধুরীর বাসায় এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন নতুন রাজনৈতিক জোট জাতীয় ঐক্যফ্রন্টে যোগ না দেওয়ার ব্যাপারে সংবাদ সম্মেলনে বি চৌধুরী জানান, বিকল্পধারা বিএনপিকে শর্ত দিয়েছিল, জামায়াতের সঙ্গ ত্যাগ করলে তারা জাতীয় ঐক্যে যোগ দেবে। কিন্তু বিএনপি সেই শর্ত মানেনি। সেই কারণেই তারা জাতীয় ঐক্যফ্রন্টে যোগ দেননি।

তিনি আরও বলেন, আমরা জোট দেখেছি। জোটে কি হয়, একটি দল সব নিয়ন্ত্রণ করেন। যেমন এখন মহাজোট সরকারের একটি দলই সব নিয়ন্ত্রণ করছে। অন্য দলের ভূমিকা তেমন নেই।

নবগঠিত ঐক্যজোটে থাকার জন্য বিকল্পধারা সচেষ্ট ছিল জানিয়ে বি. চৌধুরী বলেন, শুধুমাত্র নীতির প্রশ্নে দুটো প্রধান দাবিকে সামনে রেখে বিকল্পধারা অনঢ় অবস্থান গ্রহণ করে।...প্রত্যক্ষ বা পরোক্ষভাবে স্বাধীনতাবিরোধী রাজনৈতিক দল বা ব্যক্তিদের বাদ দিয়ে জাতীয় ঐক্য প্রক্রিয়াকে এগিয়ে নিতে বিকল্পধারা অনঢ় ভূমিকা পালন করে। ...একই সাথে বিকল্পধারা জাতীয় সংসদে কোনো দলের একক সংখ্যাগরিষ্ঠতার মাধ্যমে স্বেচ্ছাচারী সরকারের হাত থেকে রক্ষার জন্য ভারসাম্যের বিষয়টিকে আলোচনায় নিয়ে আসে।

তিনি বলেন, কোনো একটি নির্দিষ্ট দলকে (বিএনপি) একক সংখ্যাগরিষ্ঠতায় রাষ্ট্র ক্ষমতায় বসানোর জন্য বৃহত্তর ঐক্য প্রক্রিয়া প্রতিষ্ঠা হলে জনগণের স্বেচ্ছাচারমুক্ত বাংলাদেশ গঠনের প্রত্যাশার সাথে প্রতারণা করা হবে। এ সময় উপস্থিত ছিলেন বিকল্পধারা বাংলাদেশের মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান, যুগ্ম মহাসচিব মাহী বি চৌধুরী প্রমুখ।

 

১৩ অক্টোবর, ২০১৮ ২৩:১৫:৪১