শিগগির জাতীয় ঐক্যের রূপরেখা ঘোষণা করা হবে: মওদুদ
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট


বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন,  ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ের মাধ্যমে জাতীয় ঐক্য ব্যাহত হবে বলে আওয়ামী লীগ মনে করছে। কিন্তু এ রায়কে অগ্রাহ্য করে আমরা অতি শিগগিরই জাতীয় ঐক্যের রূপরেখা এবং আন্দোলনের কাঠামো ঘোষণা করব।  শুক্রবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

মওদুদ বলেন, সরকার যত কথাই বলুক সংলাপে বসতে বাধ্য হবে। নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগ বিভিন্ন পেশাজীবী সংগঠনকে খুশি করছে। এগুলো হলো নির্বাচনী প্রকল্প, দেশের মানুষকে আকৃষ্ট করার জন্য করছে। কিন্তু তাদের ৮০ ভাগ ভোটও আওয়ামী লীগ পাবে না।

মওদুদ দাবি করেন, ২১ আগস্টের ঘটনায় আমরা খুব মর্মাহত। এ মামলায় তারেক রহমান সম্পৃক্ত ছিলেন না তাকে আজকে জড়িয়ে রাজনৈতিক ফায়দা নিতে চায় সরকার। মুফতি হান্নান স্বীকারোক্তিমূলক যে বক্তব্য দিয়েছিল সেখানে তার নাম ছিল না। এফবিআইয়ের রিপোর্টে ছিল না, ইন্টারপোলের রিপোর্টে ছিল না।

মওদুদ আরও দাবি করেন, এ সরকার ২০০৯ সালে ক্ষমতায় আসার পর একটা বিতর্কিত ব্যক্তিকে দিয়ে নতুন করে তদন্ত শুরু করে। অত্যাচার করে মুফতি হান্নানের কাছ থেকে জোর করে তারেক রহমানকে জড়িয়ে স্বীকারোক্তিমূলক জবানবন্দি নিয়েছে। মুফতি হান্নান আদালতে বলেছে, তার কাছ থেকে জোর করে তারেক রহমানের নাম উচ্চারণ করানো হয়েছে। সে তারেক রহমানকে চেনেও না। কোনও দিন দেখাও হয়নি।



 


১২ অক্টোবর, ২০১৮ ১৯:৪৯:৫৮