তারেক রহমান দেশে ফিরে আপিল: সানাউল্লাহ মিয়া
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট


বহুল আলোচিত ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ে অসন্তোষ প্রকাশ করেছে বিবাদী পক্ষ। তাঁরা রায় প্রত্যাখ্যান করে বলেছে, অন্যায়ভাবে তারেককে সাজা দেওয়া হয়েছে। রায়ে যাবজ্জীবন দণ্ডিত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান চিকিৎসা শেষে দেশে ফিরলে আপিল করবেন। এমনটিই জানিয়েছেন বিবাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া। আজ বুধবার দুপুরে রায়ের পর এক প্রতিক্রিয়ায় তিনি এ তথ্য জানান। সানাউল্লাহ মিয়া বলেন, ‘আমরা রায়ে সন্তুষ্ট নই। যে মামলায় তারেক রহমানের খালাস পাওয়ার কথা সেখানে সাজা হয়েছে। আমরা ন্যায় বিচার পাইনি।’

বিএনপিপন্থী এ আইনজীবী নেতা বলেন, মামলার আসামি মুফতি হান্নানকে ৪০০ দিন রিমান্ডে রেখে তারেক রহমানকে জড়িয়ে জবানবন্দি নেওয়া হয়েছে। অথচ পরে তিনি জানিয়েছেন, তাঁর কাছ থেকে জোর করে এ জবানবন্দি নেওয়া হয়েছে। তাঁর সঙ্গে তারেক রহমানের কোনো দেখা হয়নি, বৈঠকও হয়নি।

আপিল করতে হলে তারেক রহমানকে দেশে ফিরতে হবে। তিনি কি দেশে ফিরবেন? সাংবাদিকদের এ প্রশ্নের জবাবে সানাউল্লাহ মিয়া বলেন, ‘অন্যায় ও বেআইনিভাবে তারেক রহমানকে সাজা দেওয়া হয়েছে। তিনি অবশ্যই দেশে ফিরবেন। তারেক রহমান দেশে ফিরে আসলে আপিল করবো আমরা।

 


১০ অক্টোবর, ২০১৮ ১৫:২৭:০৪