গ্রেনেড হামলার রায় নিয়ে কোন নাশকতা করলে ছাড় নেই : ওবায়দুল কাদের
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়কে কেন্দ্র করে বিএনপি নাশকতার চেষ্টা করলে ছাড় দেয়া হবে না। তিনি বলেন, ‘বিএনপি এই মামলার রায় নিয়ে যদি কোন সমস্যা তৈরি করতে চায়, সহিংসতা ও নাশকতা করতে চায়, সেটাকে কোন প্রকার ছাড় দেওয়া হবে না। আইন প্রয়োগকারী সংস্থা কঠোর অবস্থানে রয়েছে। আমরা জানি এ রায় নিয়ে তারা এখন বড় ধরনের নাশকতা ও সহিংসতার পরিকল্পনা নিচ্ছে।’

কাদের আরো বলেন, তারা ভূলে গেছে, এটা ২০১৪ সাল নয়, এখন ২০১৮ সাল। যে কোন অপচেষ্টা হলে জনগন তা প্রতিহত করবে, আমাদের লাগবে না।

ওবায়দুল কাদের আজ রাজধানীর মানিক মিয়া এভিনিউয়ে বেসরকারী পরিবহন আল-রিয়াদ এক্সপ্রেসের উদ্ধোধনকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলার জন্য দায়ী বিএনপি। সবাই জানে, এই হামলার মূলহোতা হচ্ছে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও হাওয়া ভবন। এখন সত্যকে আড়াল করার চেষ্টা করে কোন লাভ নেই।

তিনি বলেন, তারপরও আমরা এই বিষয়ে মামলার রায়ের আগে কোন মন্তব্য করতে চাই না। কিন্তু ন্যায় বিচার যেন আমরা পাই। আদালতের কাছে আমরা ন্যায় বিচার প্রত্যাশা করি।

কাদের বলেন, আমি নিজেও তো এই হামলায় আহত হয়েছিলাম। এখনও গ্রেনডের স্পিন্টার বয়ে বেড়াচ্ছি। আমাদের নেত্রীর একটি কানের শ্রবন শক্তি পুরোপুরি হারিয়ে গেছে। আইভি রহমানসহ ২৪ জন প্রাণ হারিয়েছে।

বিএনপি, যুক্তফ্রন্ট ও জাতীয় ঐক্য প্রক্রিয়ার পাঁচদফা দাবীর বিষয়ে জানতে চাইলে কাদের বলেন, পাঁচদফার ভিত্তিতে পাঁচ মিশালী জাতীয় ঐক্য হয়েছে। এই জগা খিচুড়ি মার্কা ভাঙ্গন প্রবন ঐক্য জাতির কাছে আবেদনহীন।

০৯ অক্টোবর, ২০১৮ ২৩:৪৮:১৪