'রায় যাই হোক বিএনপি ‘শান্তিপূর্ণ’ কর্মসূচি দেবে'
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী
বহুল আলোচিত ও চর্চিত ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় ‘সরকারের ‘ফরমায়েশি’ রায় বাস্তবায়ন হতে যাচ্ছে’ বলে দাবি করেছেন করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। তবে রায় যাই হোক বিএনপি ‘শান্তিপূর্ণ’ কর্মসূচি দেবে বলেও জানিয়েছেন তিনি। মঙ্গলবার (৯ অক্টোবর) বিকেলে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রুহুল কবির রিজভী বলেন, যেমন প্রধান বিচারপতিকে বন্দুকের জোরে সরিয়ে দেওয়া হয়েছে। গতকাল আমরা দেখলাম, সর্বোচ্চ আদালতে ১৩ বছরের সাজাপ্রাপ্ত একজন মন্ত্রীকে হাইকোর্ট খালাস দিয়েছেন। এই খালাস কার নির্দেশে হয়েছে সেটির জন্য বেশি লেখাপড়ার প্রয়োজন পড়ে না। জনগণও তা বুঝে নিয়েছে।

আগামীকাল বুধবার (১০ অক্টোবর) ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ও সরকারের ইচ্ছার বাইরে হতে পারবে কিনা তা নিয়েও জনগণের মধ্যে সন্দেহ রয়েছে বলে অভিযোগ করেন রিজভী। তিনি বলেন, নিম্ন আদালতের বিচারকদের ওপর প্রতিনিয়ত চাপের কারণে মানুষ এখন ন্যায্য বিচার থেকে বঞ্চিত হচ্ছে।

তিনি আরও বলেন, নিম্ন আদালতের বিচারকদের ওপর প্রতিনিয়ত চাপের কারণে মানুষ এখন ন্যায়বিচার থেকে বঞ্চিত হচ্ছে। সরকার গায়েবি মামলায় সারাদেশে গ্রেপ্তারের ধুম শুরু করেছে। টার্গেট বিএনপিকে ধ্বংস করা। সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবীবুর রহমান হাবীব, যুগ্ম-মহাসচিব মজিবুর রহমান সরোয়ার, শিশুবিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদসহ আরও অনেকে।

 

০৯ অক্টোবর, ২০১৮ ২৩:১৪:১৭