রেডি হন, ১ অক্টোবর থেকে সরকার পতনের আন্দোলন: মওদুদ
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট


বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন- রেডি হন। ১ অক্টোবর থেকে আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটাতে হবে। আগামী তিন মাসে জাতীয়তাবাদী প্রজন্ম ৭১ মাঠে থেকে আশা করি সক্রিয় ভূমিকা পালন করবে। ‘খালেদা জিয়ার মুক্তি, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি’তে মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত যুবসমাবেশে মওদুদ এ কথা বলেন। জাতীয়তাবাদী প্রজন্ম ৭১ কেন্দ্রীয় কমিটি এ সমাবেশের আয়োজন করে।

অনুষ্ঠানে মওদুদ বলেন, জাতীয় ঐক্যকে আরও শক্তিশালী করতে হবে। কারণ এই স্বৈরাচারী সরকারকে অপসারণ করতে হলে সারাজাতিকে ঐক্যবদ্ধ হতে হবে, মাঠে নামতে হবে।

তিনি বলেন, এবার আর খালি মাঠে গোল দিতে দেবো না। জনগণকে নিয়ে থাকবো, জনগণকে সঙ্গে নিয়ে খালেদা জিয়াকে মুক্ত করে, আগামী নির্বাচনে অংশ নেবো এবং শান্তিপূর্ণভাবে ভোটের মাধ্যমে সরকারকে অপসারণ করবো। কোনো সহিংসতার মাধ্যমে নয়। এই প্রেসক্লাবে এসব করে কাজ হবে না। ১ অক্টোবর থেকে সবাই রেডি হয়ে যান।

আওয়ামী লীগ মিথ্যাচারে ‘চ্যাম্পিয়ন’ অভিযোগ করে মওদুদ বলেন, আমরা কেউ তাদের সঙ্গে মিথ্যাচারে পারবো না। তারা অকথ্য মিথ্যাচার করে। মিথ্যাচারের কোনো শেষ নেই।

মওদুদ বলেন, প্রথম দিকে ঐক্য প্রক্রিয়াকে সরকার স্বাগত জানিয়েছিল। এমনকি প্রধানমন্ত্রী বক্তৃতায় স্বাগত জানিয়েও আবার বলেছেন, এই ঐক্য প্রক্রিয়ার সঙ্গে যারা জড়িত তারা সবাই দুর্নীতিবাজ, সুদখোর, ঘুষখোর। এদের নিয়ে ঐক্য করা হয়েছে, এরা জনগণের জন্য কিছু করতে পারবে না। প্রধানমন্ত্রীর কাছ থেকে এ ধরনের অশালীন বক্তব্য আমরা কখনো আশা করি না । প্রধানমন্ত্রীর এ বক্তব্যে প্রমাণ হয়, সরকার আতঙ্কিত হয়েছে, বিচলিত হয়েছে।







 


২৫ সেপ্টেম্বর, ২০১৮ ১৯:৪৩:৩০