খালেদা জিয়ার চিকিৎসায় ৪ সদস্যের মেডিকেল বোর্ড
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসায় মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে বলে জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবদুল্লাহ আল হারুন। তিনি বলেন, কারা-কর্তৃপক্ষের কাছ থেকে চিঠি পাওয়ার পর বৃহস্পতিবার চার সদস্যের এই মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। তবে, মেডিকেল বোর্ডে কারা রয়েছেন এবং কাকে প্রধান করে এই মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে, সে বিষয়ে কোনও তথ্য জানাননি তিনি।

এর আগে খালেদা জিয়ার চিকিৎসায় একটি মেডিকেল বোর্ড গঠনের জন্য তারা বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতাল কর্তৃপক্ষকে নির্দেশনা প্রদান করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। তারপর এই বোর্ড গঠন করা হয়েছে। সূত্র জানায়, খালেদা জিয়ার শারীরিক পরীক্ষা করতে চলতি মাসের ১৫ কিংবা ১৬ তারিখে কারাগারে যেতে পারে মেডিকেল বোর্ড। এ প্রসঙ্গে খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া বলেন, একটি মেডিকেল বোর্ড গঠনের কথা আমরাও শুনেছি। তবে কাকে কাকে নিয়ে এ বোর্ড গঠন করা হয়েছে, তা এখনও জানতে পারিনি।

এরআগে গত ৯ সেপ্টেম্বর খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে কথা বলতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সঙ্গে দেখা করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ওইদিন স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ শেষে মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্যের অবনতি হয়েছে। সেজন্য স্বরাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ করা হয়েছে, খালেদা জিয়ার পছন্দ অনুযায়ী দ্রুত তাকে বিশেষায়িত হাসপাতালে যেন চিকিৎসা দেওয়া হয়। এরপর খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার জন্য মেডিকেল বোর্ড গঠন করা হবে বলে সাংবাদিকদের জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

এদিকে, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় কারাগারে যাওয়ার পর, জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার বিচারে আদালত বসেছে ১৫ বার। এরমধ্যে বেগম জিয়া আদালতে উপস্থিত ছিলেন শুধু একদিন। অসুস্থতার কারণে ১৩ কার্যদিবস তাকে আদালতে হাজির করা হয়নি। আর দুই কার্যদিবস তিনি নিজেই আদালতে আসতে চাননি। এমন প্রেক্ষাপটে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার বিচারের কি হবে? তার অনুপস্থিতি বিচার করা সম্ভব কিনা? এ নিয়ে বৃহস্পতিবার দুদক ও বেগম জিয়ার আইনজীবীদের শুনানি হয়। শুনানি শেষে জামিনের মেয়াদ বাড়ানো এবং অনুপস্থিতিতে বিচার বিষয়ে ২০ সেপ্টেম্বর আদেশ দেবেন আদালত।

১৩ সেপ্টেম্বর, ২০১৮ ২৩:৪৬:৪০