কানাডায় স্কুলছাত্রী খুনের ঘটনায় সিরীয় শরণার্থী গ্রেপ্তার
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
১৪ মাস আগে কানাডায় এক স্কুলছাত্রীকে খুনের দায়ে দীর্ঘ তদন্তের পর গত সোমবার কানাডার পুলিশ এই ঘটনায় সিরীয় মুসলিম শরণার্থী ইব্রাহিম আলি (২৮)-কে দোষী সাব্যস্ত করেছে। পরে তাকে গ্রেপ্তার করেছে পুলিশ। মারিসা শেন নামে তেরো বছর বয়সী ওই ছাত্রীর মরদেহ ভ্যাঙ্কুভার শহরের একটি পার্কে  পাওয়া গিয়েছিল।

এদিকে, কানাডীয় আইনশৃঙ্খলা বাহিনীর এই রিপোর্ট প্রকাশিত হওয়ার পর জনগণকে শান্ত থাকার আহ্বান জানিয়েছেন তদন্তকারী কর্মকর্তা ডোনা রিচার্ডসন। পাশাপাশি, সব মুসলিম শরণার্থীকে ‘সন্ত্রাসী’ হিসেবে না আখ্যায়িত করতে জনগণের প্রতি অনুরোধ জানিয়েছেন তিনি।

সোমবার এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘আমাদের দেশে আশ্রিত শরণার্থীরা কঠোর পরিশ্রমী এবং এখানে তারা সুখী। আশা করি, আমরা এই ঘটনাকে শুধুমাত্র এই ঘটনা দিয়েই বিচার করব।’

উল্লেখ্য, ২০১৭ সালের ১৯ জুলাই রাত একটার দিকে বার্নাবি সেন্ট্রাল পার্কে পাওয়া গিয়েছিল শেনের মরদেহ। এর মাত্র দু’মাস আগেই কানাডায় এসেছিল অভিযুক্ত আলি। চীনা অভিবাসী দম্পতির মেয়ে শেন এর মাত্র কয়েক ঘণ্টা আগে থেকে নিখোঁজ ছিল। তবে শেন হত্যাকাণ্ডের উপযুক্ত বিচার দাবি করেছে শেনের পরিবার। অভিযুক্ত মুসলিম শরণার্থী আলিকে গ্রেপ্তার করায় কানাডার পুলিশের প্রতি কৃতজ্ঞতাও জানিয়েছে চীনা পরিবারটি।

১২ সেপ্টেম্বর, ২০১৮ ০৯:১৫:৩৩