'বর্তমান সংসদের অনেক সদস্য বিএনপির নির্যাতনের শিকার'
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপি ক্ষমতায় এসে আওয়ামী লীগের অগণিত নেতাকর্মীর ওপর হামলা চালিয়েছে। রোববার( ৯ সেপ্টেম্বর)  সন্ধ্যায় জাতীয় সংসদের ২২তম অধিবেশনে শোক প্রস্তাবের ওপর আলোচনায় একথা বলেন তিনি। রোববার বিকেল ৫টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে শুরু হয় সংসদের এই অধিবেশন। শুরুতেই স্পিকার ও ডেপুটি স্পিকারের অনুপস্থিতিতে সংসদ পরিচালনার জন্য সভাপতিমণ্ডলীর মনোনয়ন দেয়া হয়। পরে সংসদ সদস্য মোস্তফা রশিদী সুজা, বিরোধী দলীয় চিফ হুইপ তাজুল ইসলাম চৌধুরী, সাংবাদিক গোলাম সারোয়ার ও মামুনুর রশিদসহ সাম্প্রতিক সময়ে কয়েকজন বিশিষ্টজনের মৃত্যুতে শোক প্রস্তাবের আলোচনায় অংশ নেন সংসদ সদস্যরা। এ সময় প্রধানমন্ত্রী বলেন, বিএনপি ক্ষমতায় এসে যে অত্যাচার করেছিল, তারই শিকার বর্তমান সংসদের অনেক সদস্য।

তিনি আরও বলেন, 'খুলনার যুবলীগ নেতা মাসুদকে অত্যাচার করে  মেরেই ফেলে। অপারেশন ক্লিনহার্টের সময় দেড়শর বেশি মানুষ মারা যায়। তাদের মধ্যে বেশিরভাগই আমাদের নেতাকর্মী।'

পরে সোমবার বিকেল ৫টা পর্যন্ত অধিবেশন মুলতবি করেন স্পিকার। এরআগে কার্য উপদেষ্টা কমিটির বৈঠকে আগামী অক্টোবর মাসে সুবিধাজনক সময়ে আরো একটি অধিবেশন আহ্বানের সিদ্ধান্ত নেয়া হয়। আর বর্তমান অধিবেশন চলবে ২০ সেপ্টেম্বর পর্যন্ত।

 

 

০৯ সেপ্টেম্বর, ২০১৮ ২৩:৩৪:১২