সরকার পরাজিত হচ্ছে, পালাবার পথ খুঁজছে : ফখরুল
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
আগামী জাতীয় সংসদ নির্বাচন ঘিরে বৃহত্তর জাতীয় ঐক্য গড়তে ছাড় দেয়ার ইঙ্গিত দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ে সকালে এক অনুষ্ঠানে তিনি একথা বলেন। শনিবার (০৮ সেপ্টেম্বর) বিকেলে জাতীয় প্রেসক্লাবে আরেকটি অনুষ্ঠানে তিনি বলেন, পরাজয় জেনেই বিএনপিকে দমন করার চেষ্টা করছে সরকার।

বেগম জিয়ার মুক্তি, বিরোধী দলগুলোর ঐক্য ও আগামী সংসদ নির্বাচন ঘিরে সরব হয়ে উঠেছে রাজনীতির মাঠ। সংসদের বাইরে থাকা বিএনপি সুষ্ঠু নির্বাচনের জন্য হিসেবে নানা অঙ্ক কষলেও জাতীয় ঐক্যের দাবি এখন ছোট দলগুলোর মধ্যেও। আইনি বেড়াজালে কারাবন্দি বেগম জিয়ার মুক্তিও এ হিসেবের বাইরে নয়।

এমন পরিস্থিতিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শনিবার এক অনুষ্ঠানে সাফ জানিয়ে দেন, আসন্ন নির্বাচন ঘিরে জাতীয় ঐক্যের প্রক্রিয়া শিগগিরই বাস্তবায়ন হবে বলেও আশা করেন তিনি।

মির্জা ফখরুল ইসলাম বলেন, ‘সরকার পরাজিত হচ্ছে, পালাবার পথ খুঁজছে। যার জন্য মরিয়া হয়ে সরকার বিএনপিকে দমন করার চেষ্টা করছে। খালেদা জিয়ার মুক্তিকে বাদ দিয়ে কখনও কিছু করা হবে না।’

বিকেলে আরেকটি প্রোগ্রামে তিনি বলেন, ‘আগামী জাতীয় নির্বাচনে নিজেদের পরাজয় জেনেই বিরোধী মত দমনের চেষ্টা চালাচ্ছে সরকার। ফখরুল ইসলাম বলেন, ‘আওয়ামী লীগ প্রচণ্ড ভয় পেয়েছে। তারা তাদের পরাজয়কে আটকানোর জন্য এসব তারা এসব অন্যায় ব্যবস্থা গ্রহণ করছে।’

এসব হিসেবের মধ্যেও আগামী জাতীয় নির্বাচন কিভাবে হবে তার কিছু দাবির কথাও তুলে ধরেন বিএনপির এই শীর্ষ নেতা।

০৮ সেপ্টেম্বর, ২০১৮ ২৩:০২:৫০